খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

ইংল্যান্ডের স্বপ্নভঙ্গ করে প্রথমবার ফাইনালে নিউজিল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম সেমিফাইনালে ইংল্যান্ড হারিয়ে প্রথমবারের মত ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। হাই ভোল্টেজ ম্যাচে নিউজিল্যান্ড পেয়েছে ৫ উইকেটের জয়।

আবুধাবিতে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৬ রান জড়ো করে ইংল্যান্ড। দলের পক্ষে অর্ধশতক হাঁকান মঈন আলী, যা টি-টোয়েন্টি বিশ্বকাপে তার প্রথম অর্ধশতক। ৩৭ বলের মোকাবেলায় তিনটি চার ও দুটি ছক্কার সাহায্যে ৫১ রান করে অপরাজিত থাকেন তিনি।

এছাড়া অন্যান্যদের মধ্যে ডেভিড মালান ৩০ বলে ৪১, জস বাটলার ২৪ বলে ২৯ ও লিয়াম লিভিংস্টোন ১০ বলে ১৭ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে একটি করে উইকেট শিকার করেন টিম সাউদি, অ্যাডাম মিলনে, ইশ সোধি ও জিমি নিশাম।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে নিউজিল্যান্ড পায়নি ভালো শুরু। স্কোরবোর্ডে ১৩ রান জড়ো করতেই সাজঘরে ফেরেন ওপেনার মার্টিন গাপটিল ও অধিনায়ক কেন উইলিয়ামসন।

এরপর ডেভন কনওয়েকে নিয়ে প্রতিরোধ গড়তে গিয়ে রান রেটে কিছুটা পিছিয়ে যান ড্যারিল মিচেল। ৩৮ বলে ৪৬ রান করে কনওয়ে আউট হওয়ার পরপরই দল হারায় গ্লেন ফিলিপসকে।

ইংল্যান্ড তখন পাচ্ছিল জয়ের সুবাস। তবে ছয় নম্বরে নেমে ম্যাচ জমিয়ে তোলেন জিমি নিশাম। ক্রিস জর্ডানের করা ১৭তম ওভারে নিউজিল্যান্ড নেয় ২৩ রান।

১০ বলে একটি চার ও তিনটি ছক্কায় ২৬ রান করে তিনি বিদায় নিলেও ম্যাচ বের করে আনেন মিচেল। ৪৮ বলে গড়া মিচেলের ৭৩ রানের ইনিংস নিউজিল্যান্ডকে ফাইনালে তোলে ৬ বল ও ৫ উইকেট বাকি থাকতেই। মিচেলের ইনিংসে ছিল চারটি করে চার ও ছক্কা।

ইংল্যান্ডের পক্ষে লিয়াম লিভিংস্টোন ও ক্রিস ওকস দুটি করে উইকেট শিকার করেন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!