খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

ইংল্যান্ডকে ১৯০ রানের বড় লক্ষ্য দিয়েছে দ. আফ্রিকা

ক্রীড়া প্রতিবেদক

টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ের ম্যাচে ইংল্যান্ডকে ১৯০ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালে যেতে হলে ইংলিশদের হারাতে হবে ৬০ রানের ব্যবধানে। নাহলে ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া চলে যাবে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে। এমন সমীকরণকে সামনে রেখে দক্ষিণ আফ্রিকা বড় এক লক্ষ্যই ছুঁড়ে দিয়েছে ইংলিশদের সামনে। শুরুতে ব্যাট করে রাসি ফন ডার ডাসেন আর এইডেন মার্করামের তাণ্ডবে দলটি তুলেছে ১৮৯ রান।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা এখন সেমির দৗড় থেকে ছিটকে পড়েছে। তাই গ্রুপ-১ থেকে দক্ষিণ আফ্রিকার সম্ভাবনা আছে এ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার। কিন্তু, তা হবে নানা হিসেব-নিকেশের পর। শনিবারের ম্যাচে ইংল্যান্ডকে বড় ব্যবধানে হারালেই কেবল তারা সেমির লড়াইয়ে টিকে থাকবে।

প্রায় +৩.১৮৩ রান রেট নিয়ে ইংল্যান্ড এখন সেমি ফাইনালে পৌঁছার দ্বারপ্রান্তে। ইংল্যান্ড গ্রুপ পর্যায়ের চার ম্যাচ জিতেছে। এদিকে নেট রান রেটের লড়াইয়ে অস্ট্রেলিয়ার পরেই দক্ষিণ আফ্রিকার অবস্থান। তাদের পায়েন্ট ৬।

প্রোটিয়াদের বিরুদ্ধে ইংল্যান্ড খুবই শক্তিশালী প্রতিপক্ষ। তারা প্রত্যেকটি ম্যাচে জিতেছে এবং সেমিতে পাকিস্তানের মুখোমুখি হবে বলে আশা করা হচ্ছে। ইংল্যান্ডের ব্যাটিং স্তম্ভ হলেন জস বাটলার, জেসন রয়, ডেভিড মালান, জনি বেয়ারস্টো ও অধিনায়ক ইয়ন মরগান। তারা যেকোনে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। এদিকে জস বাটলার আছেন ফর্মের তুঙ্গে। আগের ম্যাচে সেঞ্চুরি পাওয়ার পর, তিনি এখন একমাত্র ইংলিশ ক্রিকেটার যিনি সকল ফরমেটে সেঞ্চুরি করেছেন।

অন্যদিকে ইংলিশ বোলিং সাইডে আছেন স্পিনার মঈন আলি ও আদিল রশিদ। তারা তাদের কাজে খুই অভিজ্ঞ। এছাড়া ইংলিশ পেস বোলিংয়ের নেতৃত্ব দিবেন ক্রিস ওকস, ক্রিস জর্ডান ও লিয়াম লিভিংস্টোন।

যদিও সাম্প্রতিক ফর্মে ইংল্যান্ডের চেয়ে পিছিয়ে আছে প্রোটিয়ারা। তবুও তারা নির্ভর করছেন অভিজ্ঞ ব্যাটসম্যান টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, রাসি ভ্যান ডের ডুসেন ও ডেভিড মিলারের ওপর। তারা নিজেদের দিনে কতটা যে ভয়ঙ্কর তা ক্রিকেট বোদ্ধারা ভালো করেই জানেন।

অপরদিকে দক্ষিণ আফ্রিকার বোলিংয়ে আছেন টি-২০ ফরমেটের শীর্ষ বোলার তাবরেজ শামসি। এছাড়া অ্যানরিচ নর্টজে ও ডোয়াইন প্রিটোরিয়াসও এখন ফর্মে আছেন।

দক্ষিণ আফ্রিকা: টেম্বা বাভুমা (অধিনায়ক), কেশব মহারাজ, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), বজর্ন ফরচুইন, রিজা হেনড্রিক্স, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ডব্লিউ মুলদার, লুঙ্গি এনগিডি, অ্যানরিচ নর্টজে, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, রাসি ভ্যান ডের ডুসেন।

ইংল্যান্ড: ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোনাথন বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার (উইকেটরক্ষক), টম কুরান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড, রিস টপলে।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!