খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

আলমডাঙ্গায় নির্বাচন পরবর্তী সহিংসতায় স্বতন্ত্র প্রার্থীসহ ৫ পুলিশ আহত

গে‌জেট ডেস্ক

চুয়াডাঙ্গার আলমডাঙ্গার ডাউকি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজমুল হুসাইনকে মারধর করেছেন নৌকা প্রতীকের বিজয়ী চেয়ারম্যান তরিকুল ইসলামের সমর্থকেরা। বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নাজমুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ সময় তরিকুলের সমর্থকেরা হামলা চালিয়ে পুলিশের দুটি ও সাধারণ মানুষের ৪টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এতে পুলিশের পরিদর্শকসহ পাঁচজন আহত হয়। ছত্রভঙ্গ করতে ৩ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছুড়ে পুলিশ। এ নিয়ে উপজেলাজুড়ে উত্তপ্ত হয়ে ওঠে।

অপরদিকে, আলমডাঙ্গা উপজেলার ডাউকী ইউনিয়নের পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজমুল হুসাইনের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে রাতেই শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। এ বিক্ষোভ সমাবেশের পাল্টা বিক্ষোভ করতে গেলে চেয়ারম্যান তরিকুল ইসলামের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে।

সংঘর্ষের সময় তরিকুলের সমর্থকরা পুলিশের দুটি ও সাধারণ জনগণের ৪‌টি মোটরসাইকেল ভাঙচুর করেছে। এ সময় আলমডাঙ্গা থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শেখ মাহবুবুর রহমান, উপপরিদর্শক (এসআই) শরীয়ত উল্লাহ, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শরিফুল ইসলাম, কনস্টেবল শাওন ও মামুন আহত হয়।

এদিকে, নাজমুল হুসাইনকে জখম করার ঘটনায় ক্ষোভে ফেটে পড়ে ডাউকী গ্রামবাসী। নাজমুলের মাকে সামনে নিয়ে গ্রামবাসীরা এবং উপজেলা ও পৌর সেচ্ছাসেবক লীগের নেতারা আলমডাঙ্গা শহরে বিক্ষোভ মিছিল করে। বিক্ষোভ থেকে বক্তারা নৌকা প্রতীকের বিজয়ী প্রার্থী তরিকুল ইসলামের দ্রুত গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

নাজমুল হুসাইনের সমর্থকদের বিক্ষোভ মিছিল করার সংবাদ পেয়ে তরিকুল ইসলামের লোকজন শহরে পালটা বিক্ষোভ করার প্রস্তুতি নেয়। তারা ডাউকি ইউনিয়নের হাউসপুর এলাকায় অবস্থান নেন। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের বিক্ষোভ মিছিল করতে বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে তরিকুল পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে তারা।

ডাউকি ইউপি সদস্য আব্দুল কুদ্দুস বলেন, বুধবার সন্ধ্যার দিকে ডাউকি পরিষদের স্বতন্ত্র প্রার্থী নাজমুল হোসাইনকে লাঠিসোঁটা ও জেআই পাইপ দিয়ে মারপিট করে নৌকা প্রতীকের বিজয়ী চেয়ারম্যান তরিকুল ইসলামসহ তার কর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা পালিয়ে যায়। পরে পুলিশ তাকে উদ্ধার করে আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই।

প্রতিবাদ সভায় আলমডাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শরিফুল ইসলাম রিফাত বলেন, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ডাউকি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নাজমুল হোসাইনকে মারধর করেছে নৌকার প্রতীকের বিজয়ী চেয়ারম্যান তরিকুল ইসলাম।

আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হাদি জিয়া উদ্দিন আহমেদ বলেন, আহত নাজমুলের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়েছেন। উন্নত চিকিৎসার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

এ বিষয়ে জানতে ডাউকি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান তরিকুল ইসলামের মুঠোফোনটি বন্ধ থাকায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, মারধরের খবর পেয়ে উপস্থিত হলে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এতে পাঁচ পুলিশ সদস্য আহত হয় এবং পুলিশের দুটিসহ মোট ছয়টি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় পুলিশ তিন রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে তাদেরকে ছত্রভঙ্গ করে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর আলমডাঙ্গা উপজেলার ১৩টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ডাউকি ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হন তরিকুল ইসলাম।

 

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!