খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

আমদানি নির্ভরতা কমিয়ে তেলশস্য উৎপাদন করতে চেষ্টা করছে সরকার : কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগে বিঘাতে ১ দেড় মণ সরিষা ফলানো যেত। আর এখন বিঘাপ্রতি ৬/৭ মণ সরিষা ফলে। তাও আবার কম সময়ে। প্রতিবছর ২০/২৫ হাজার কোটি টাকার ভোজ্যতেল আমদানি করতে হয়। সরকার চেষ্টা করছে, আমদানি নির্ভরতা কমিয়ে তেলশস্য উৎপাদন করতে। রোববার (৮ জানুয়ারি) তিনি দুপুরে সাতক্ষীরার কলারোয়ায় সরিষা ক্ষেত পরিদর্শন ও চাষিদের সাথে মতবিনিময়কালে একথা বলেন।

তিনি আরও বলেন,আওয়ামী লীগ জনগণের দল। আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা সম্ভব নয়। তারা দীর্ঘদিন ধরে সহিংসতা চালাচ্ছে। মানুষকে পুড়িয়ে ও কুপিয়ে মেরেছে। খালেদা জিয়া বলেছিল,শেখ হাসিনা না পালানো পর্যন্ত আমি ঘরে ফিরে যাবনা। ১৫ সালে ৯০ দিন হরতাল করেও সরকারকে হটাতে না পারেনি। বরং তিনিই মুখে কালি মেখে ঘরে ফিরে গিয়েছিলেন।

তিনি আরও বলেন,আমানউল্লাহ আমান বলেছিল,১০ ডিসেম্বরের পরে খালেদা জিয়া দেশ চালাবে। অথচ কিছুই হয়নি। আর তারেক জিয়া চুরি করে, অন্যান্য অপকর্ম করে লন্ডনে পালিয়ে আছে। সুতরাং আন্দোলন তারা করতে পারবেনা।

মন্ত্রী বলেন,দুদক খুব শক্তিশালী একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। সুতরাং বিএনপি নেতা খন্দকার মোশাররফের বক্তব্য সঠিক নয়।

এ সময় উপস্থিত ছিলেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহমেদ স্বপন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লালটু, আ’লীগ নেতা মজনু চৌধুরী, সরিষা চাষী আফজাল হোসেন প্রমুখ।

খুলনা গেজেট/ এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!