খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

যুলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে খুলনায় যুব সমাবেশ

আজকের যুবরাই আগামীর সমৃদ্ধ বাংলাদেশ গড়বে : খালেক

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেছেন, আজকের যুবরাই আগামীর বাংলাদেশ নির্মানে অগ্রনী ভূমিকা পালন করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দৃঢ় নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে প্রথিবীর বুকে ক্ষুধা ও দারিদ্র মুক্ত উন্নয়ন শীল রাষ্ট্রে পরিনত করার যে সংগ্রাম করে যাচ্ছেন, সেই সংগ্রাম এগিয়ে নিতে হবে আজকের যুবকদের। এ জন্য তিনি যুব সমাজকে শুধু চাকরির পিছনে না দৌড়িয়ে স্বাবলম্বী হওয়ার আহ্বান জানিয়েছেন। নিজের জন্য চাকরি নয় অন্যের জন্য চাকরির ব্যবস্থা করার প্রত্যয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর এই কর্মপ্রয়াসকে ষড়যন্ত্রকারীরা ভন্ডুল করতে চায়। তাই তারা ঘোলা জলে মাছ শিকারের আশায় সর্বদা ষড়যন্ত্রে লিপ্ত থাকেন। তিনি যুবলীগের নেতা কর্মীদের সর্বদা এই সকল ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান জানান। বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বুধবার বিকালে যশোর রোডে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত বর্ণাঢ্য শোভাযাত্রার পূর্ব যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

যুব সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। তিনি বলেন, ১৯৭২ সালে যে আদর্শে যুবলীগের সৃষ্টি হয়েছিল শেখ ফজলুল হক মনি’র নেতৃতৃত্বে। সেই আদর্শকে বুকে ধারন করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে এগিয়ে আসতে হবে। আদর্শবান কর্মীরাই আদর্শবান যুবলীগ তৈরী করবে।

যুব সমাবেশে খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজনের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা নূর ইসলাম বন্দ, মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, আলী আকবর টিপু, হাফেজ শামীম, সাবেক যুবলীগ নেতা মনিরুজ্জামান সাগর, এস এম আকিল উদ্দীন, মোর্শেদ আহমেদ রিপন, নাহিদ মুন্সি, যুবলীগ নেতা এস এম হাফিজুর রহমান হাফিজ, রোজী ইসলাম নদী, কামরুল ইসলাম, আব্দুল কাদের শেখ, আবুল হোসেন, কাজী কামাল হোসেন, নজরুল ইসলাম দুলু, শওকত হোসেন, অভিজিৎ চক্রবর্তী দেবু, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, কবির পাঠান, তাজুল ইসলাম তাজু, মোস্তফা শিকদার, কাজী ইব্রাহীম মার্শাল, জুয়েল হাসান দিপু, সাজ্জাদুর রহমান লিংকন, মহিদুল ইসলাম মিলন, মসিউর রহমান সুমন, মেহেদী মোড়ল, কে এম শাহীন হাসান, ইয়াসিন আরাফাত, রাশেদুল ইসলাম রাশেদ, রাশেদুজ্জামান রিপন, আব্দুল্লাহ আল মামুন মিলন, ওলিউর রহমান রাজু, আব্দুল মালেক, ইলিয়াস হোসেন লাবু, আরিফুর রহমান আরিফ, রবিউল ইসলাম লিটন, শওকত হাসান, ইকবাল কবীর লিটন, রিপন হোসেন, এজাজ আহমেদ, শিফার হায়দার, কাঞ্চন শিকদার, সোহাগ দেওয়ান, হাসান শেখ, মুক্তা সরদার, মুস্তাঈন বিল্লাহ চঞ্চল, শাহীন আলম, জামাল হোসেন, রকিবুল ইসলাম, ইকবাল হোসেন, আনিসুর রহমান, মাছুম উর রশীদ, হারুনুর রশীদ, অলোক শীল, ইব্রাহীম হোসেন তপু, সাবেক ছাত্রনেতা বাচ্চু মোড়ল, বিপুল মজুমদার, অভিজিৎ পাল, জনি মোড়ল, নূর হাসান জনি প্রমূখ।

এর আগে নগরীর প্রতিটি ওয়ার্ড ও থানা থেকে মিছিল সহকারে নেতা কর্মীরা যুব সমাবেশে অংশগ্রহন করেন। একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় যা নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষপুত্র ও বিসিবি’র পরিচালক শেখ সোহেল এর জন্মদিন উপলক্ষে অসহায় দুঃস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হয়। এর আগে ভোরে সূর্যদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতিয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যুবলীগের প্রতিষ্ঠাতা ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাই শহীদ শেখ আবু নাসের এর সহধর্মিনী রিজিয়া নাসের, তার পুত্র শেখ হেলাল উদ্দিন এমপি, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার ও শেখ হেলাল উদ্দিন এমপি’র সহ ধর্মিনী রূপা চৌধুরী’র সুস্থ্যতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!