খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

আজই সিরিজ নিশ্চিত করতে চায় বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

আজ পাঁচ ম্যাচের চতুর্থ টি টোয়েন্টি। বাংলাদেশের সামনে আরো একবার সুযোগ সিরিজ নিশ্চিত করার। লক্ষ্য অর্জনে শিষ্যদের ডট বল কমানোর পরামর্শ ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের।

আর কন্ডিশনের সাথে মানিয়ে নিয়েছেন সফরকারীরা দাবি ব্ল্যাক ক্যাপ কোচের। মিরপুরের হোম অব ক্রিকেটে যথারীতি ম্যাচ শুরু হবে বিকাল চারটায়।

মিরপুরের আকাশে মেঘের ঘনঘটা। শরতের বৃষ্টি, সাথে ঝড়ো হাওয়া। রহস্যে ঘেরা ২২ গজ রক্ষায় প্রাণপণ চেষ্টা। আবহাওয়ার বেরসিক মনোভাব ক্ষণস্থায়ী। সূর্যের উঁকিতে হাসলো হোম অব ক্রিকেট। টিম বাংলাদেশের গল্পটাও যেনো এমনই। এই রোদ, তো এই বৃষ্টি।

শেষ ম্যাচে হার নতুন করে ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে। বিশ্বকাপের আগ মুহুর্তেও সঠিক কম্বিনেশনের খোঁজে কোচ রাসেল ডমিঙ্গো। টপ অর্ডারের ব্যর্থতা চলছেই, তার চাইতেও বেশি ভোগাচ্ছে অনেক বেশি ডট বল খেলার প্রবণতা। ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সও জানালেন, এই উইকেটে সিঙ্গেল বের করা বেশি জরুরি।

চতুর্থ ম্যাচের আগে অ্যাশওয়েল প্রিন্স বলেন, ‘আমার মনে হয় ১৩০ রান এই উইকেটের জন্য যথেষ্ট। তবে বাউন্ডারি বের করাটা এখানে বেশ কষ্টসাধ্য। সিঙ্গেল রান নেয়াটা জরুরি। এভাবে প্রতি ওভারে অন্তত ৬ রান নেয়া সম্ভব।’

সাকিব, লিটন, মুশফিকদের ব্যাট হাতে ছন্দে ফেরার চেষ্টা। স্পিনাররাও নিজেদের অস্ত্রকে আরো শানিয়ে নিচ্ছেন। তবে ব্যতিক্রম মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। এ দুই পেসারকে নিয়ে মূল মাঠে আলাদা সেশন করেছেন ওটিস গিবসন। বিশেষ করে ডেথ ওভারে ইয়র্কার নিয়ে কাজ করেছেন তারা।

একাদশে একাধিক পরিবর্তন আসছে তা প্রায় নিশ্চিত। সাইফুদ্দিনের পরিবর্তে সুযোগ পেতে পারেন তাসকিন আহমেদ। শামীম পাটোয়ারিও খেলতে পারেন, সেক্ষেত্রে কপাল পুড়তে পারে আফিফ হোসেনের।

উইকেট বুঝে ব্যাটিং করার পরামর্শ টাইগার ব্যাটিং কোচের। তিনি বলেন, ‘আমাদের এমন কিছু ক্রিকেটার আছে যারা সহজেই প্রতি ওভারে ৭-৮ করে রান নিতে পারে। আবার নিচের দিকে কিছু ব্যাটসম্যান আছে যারা খুব দ্রুত রান তুলতে পারে। আমার মনে হয় আমাদের দলটা বেশ ব্যালেন্সড। শুধু উইকেট বুঝে পারফর্ম করা জরুরি।’

এই প্রথমবার নির্ভার দলের প্রতিচ্ছবি নিউজিল্যান্ড। একটি জয় দলের আবহ বদলে দিয়েছে। ঐচ্ছিক অনুশীলনে ব্যাকরণের বাইরের শটগুলোতে বেশি মনোযোগ ব্ল্যাকক্যাপ ব্যাটসম্যানদের।

আর মিরপুরের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে শুরু করেছে কিউই ক্রিকেটাররা- দাবি কোচ গ্লেন পকনালের। নিউজিল্যান্ডের এই অন্তর্বতীকালীন কোচ বলেন,’সময়ের সাথে আমাদের দলের ব্যাটসম্যান ও বোলাররা এই কন্ডিশনে মানিয়ে নিতে পারছে। চতুর্থ ম্যাচেও আশা করি আমরা ভাল খেলতে পারবো। এরপর শেষ ম্যাচের চিন্তা। জানি বাংলাদেশ এই কন্ডিশনে দারুণ ভাবে ফিরতে চেষ্টা করবে।’

প্রস্তুত দুই দলই। প্রস্তুতি সাকিব আল হাসানও। আগের ম্যাচে হয়নি, আরো একবার রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে সুপার সাকিবকে। আর মাত্র ২ উইকেট পেলেই নাম লেখাবেন ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ টি-টুয়েন্টি উইকেটশিকারী হিসেবে। এছাড়া পূর্ণ হবে ৬০০ উইকেটের মাইলফলক।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!