খুলনা, বাংলাদেশ | ৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিল বিএনপি ও জামায়াত
  শ্রম আইন লঙ্ঘন : স্থায়ী নয় ২৩ মে পর্যন্ত জামিনে থাকবেন ড. ইউনূস
  ফরিদপুরের কানাইপুরে বাস-পিকআপ ভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১৩

আচরণবিধি লঙ্ঘন : সোনাডাঙ্গা থানা আ’লীগের কর্মীসভা বন্ধ

নিজস্ব প্রতিবেদক 

নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের দায়ে খুলনার সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের কর্মীসভা বন্ধ করা হয়েছে। শনিবার (৬ মে) বিকেলে নগরীর গল্লামারী মোড়ে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ আয়োজিত কর্মীসভা বন্ধ করে দেয় রিটার্নিং অফিসার মো. আলাউদ্দীন।

জানা গেছে, শনিবার সন্ধ্যায় নগরীর গল্লামারী মোড়ে এই সভা হওয়ার কথা ছিল। এজন্য সড়কের একপাশ বন্ধ করে দিয়ে সেখানে স্টেজ ও প্যান্ডেল তৈরি করা হয়। খবর পেয়ে নির্বাচন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে এই আয়োজন বন্ধ করতে অনুরোধ করেন। পরে আওয়ামী লীগ নেতারা চেয়ারসহ অন্যান্য মালামাল সরিয়ে নিতে শুরু করেন।

কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন বলেন, সড়ক বন্ধ করে নির্বাচনী কার্যক্রম পরিচালনা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লংঘন। এছাড়া আনুষ্ঠানিক প্রচার শুরু আগে এ ধরনের কার্যক্রম পরিচালনা করাও নিষেধ রয়েছে। বিষয়টি আওয়ামী লীগের মেয়র প্রার্থীকে জানালে তিনি উদ্যোগী হয়ে সভা বন্ধের নির্দেশ দেন।

সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি মো: সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস খুলনা গেজেটকে বলেন, আজ সন্ধ্যায় নগরীর খুলনা গল্লামারী মোড়ে কর্মীসভা ছিল। সেখানে খুলনা ২ আসনের সংসদ সদস্য এবং সিটি মেয়রের উপস্থিত থাকার কথা ছিল। দুপুরে সোনাডঙ্গা থানার অফিসার ইনচার্জ মোমতাজুল হক আমাকে ফোন করে জানিয়েছেন এটি নির্বাচনী আচারণবিধি লঙ্ঘনের শামিল। বিষয়টি জানতে পেরে কর্মীসভা বন্ধ করে দেওয়া হয়েছে। রাস্তা থেকে চেয়ার টেবিলসহ অন্যান্য জিনিসপত্র সরিয়ে নেওয়া হয়েছে।

সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা বলেন, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী শনিবার সন্ধ্যার পর গল্লামারী মোড়ে থানা আওয়ামী লীগের কর্মী সভা হওয়ার কথা ছিল। আমরা ফুটপাতসহ সড়ক একপাশে এই আয়োজন করি। এটা নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন, এটা আমাদের জানা ছিল না। বিষয়টি জানার পর সিটি মেয়রের নির্দেশে সভা বন্ধ এবং মালামাল সরিয়ে নেওয়া হচ্ছে।

খুলনা গেজেট/এমএম/এসজেড/এইচ এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!