খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

আগুনে পুড়ল হরিণাকুন্ডুর শতবিঘা জমির পান, ৩৫ কৃষক সর্বশান্ত

হরিণাকুন্ডু প্রতিনিধি

ঝিনাইদহের হরিণাকু-ুতে আগুনে পুড়ে ছাই হয়েছে অন্তত শতবিঘা জমির পানের বরজ। এতে ৩৫জন কৃষকের প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। সোমবার দুপুরে উপজেলার গোপিনাথপুর গ্রামের দুমড়েদাড়ির মাঠে এ ঘটনা ঘটে।

কৃষক গোলজার হোসেন বলেন, প্রথমে একই গ্রামের রতন আলী নামের এক কৃষকের পানের বরজ থেকে আগুণের সূত্রপাত হয়। তখন ওই কৃষক নিজের পানক্ষেতে কাজ করছিলেন। পরে আগুন পুরো মাঠে ছড়িয়ে পড়ে। আগুনে তাঁর পাঁচবিঘা জমির পানের বরজ পুড়ে ছাই হয়েছে বলে তিনি দাবি করেন। এতে তাঁর প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

কৃষক আশরাফুল ইসলাম বলেন, দুপুরে হঠাৎ মাঠে পানের বরজে দাউ দাউ করে আগুন জ¦লতে দেখে গ্রামবাসী এগিয়ে যায়। পুুরো মাঠটিতে অন্তত চারশ‘ বিঘা জমিতে পানের বরজ রয়েছে। মুহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে ৩০-৪০টি পানের বরজে। ফলে গ্রামবাসীর পক্ষে এই আগুন নেভানো সম্ভব হয়নি। আগুনে প্রায় ২ কেটি টাকার ক্ষতি হয়েছে বলেও দাবি করেন এই কৃষক।

উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা জামাল উদ্দিন বলেন, খবর পেয়ে আমরা দ্রুত সেখানে যায়। কিন্তু মাঠটিতে ঢুকতে কোনো সড়ক নেই। চারিদিকে শুধু ফসলের ক্ষেত। রিকশাভ্যানে করে সেখানে যাওয়ার চেষ্টা করেও যেতে পারিনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিড়ি সিগারেট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

স্থানীয় ভবানীপুর পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই শ্যামা প্রসাদ বিশ্বাস বলেন, আগুনে অন্তত ৩৫-৪০জন কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন। তবে কীভাবে আগুনের সূত্রপাত এটি এখনও বলা যাচ্ছে না। আমরা কৃষকদের সাথে কথা বলে প্রকৃত কারণ জানার চেষ্টা করছি।

খুলনা গেজেট/ এসজেড

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!