খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ বাংলাদেশের স্পিনার নাসুম

ক্রীড়া প্রতিবেদক

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ তথা মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ। সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড় নির্বাচনে নাসুম আহমেদের সঙ্গে মনোনীত করা হয়েছে নেপালের সন্দিপ লামিচানে এবং যুক্তরাষ্ট্রের ক্রিকেটার জাসকারান মালহোত্রাকে।

সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় নাসুম আহমেদকে মনোনয়ন দিয়েছে আইসিসি। মুশফিকুর রহীম এবং সাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি হিসেবে এই পুরস্কার জেতার সম্ভাবনা তৈরি হয়েছে নাসুমের।

গত জানুয়ারি থেকেই মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার ঘোষণা করে আসছে আইসিসি। এরই মধ্যে গত মে মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন মুশফিকুর রহীম এবং জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন সাকিব আল হাসান।

বাংলাদেশের উদীয়মান স্পিনার নাসুম আহমেদকে মনোনয়ন দেয়া হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অসাধারণ পারফরম্যান্স দেখানোর কারণে। সেপ্টেম্বরের শুরুতে ৫ ম্যাচে মোট ৮টি উইকেট নিয়েছিলেন নাসুম। বাংলাদেশ সিরিজ জিতেছিল ৩-২ ব্যবধানে।

সিরিজের চতুর্থ ম্যাচে ১০ রান দিয়ে ৪ উইকেট নিয়েছিলেন নাসুম। ওই ম্যাচেই দারুণ একটি রেকর্ড গড়েন তিনি। আইসিসি পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে দ্বিতীয় বোলার হিসেবে একটি টি-টোয়েন্টি ম্যাচে ২ ওভার মেইডেন দিয়েছিলেন তিনি।

সন্দিপ লামিচানেকে মনোনয়ন দেওয়া হয়েছে কারণ, আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগ-২ এ দারুণ বোলিং করেছেন তিনি। ৬টি ওয়ানডে খেলে ১৮ উইকেট নিয়েছেন লামিচানে। ইকনোমি রেট ছিল ৩.১৭ করে। পাপুয়া নিউগিনির বিপক্ষে ৩৫ রানে ৪ উইকেট এবং ১১ রানে ৬ উইকেট নিয়েছিলেন। এছাড়া ওমানের বিপক্ষে নিয়েছিলেন ১৮ রনে ৮ উইকেট।

যুক্তরাষ্ট্রের ক্রিকেটার জাসকারান মালহোত্রাকে মনোনয়ন দেওয়ার কারণ, পাপুয়া নিউগিনির বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগ-২ এর ম্যাচে এক ওভারে ৬টি ছক্কা মেরেছিলেন। সে সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে এক ওভারে ৬ ছক্কা মারা চতুর্থ ক্রিকেটার হিসেবে রেকর্ডবুকে নাম লেখেন তিনি।

নারী ক্রিকেটারদের মধ্যে সেপ্টেম্বর মাসের জন্য মনোনয়ন দেয়া হয়েছে ইংল্যান্ডের চার্লি ডিন, হিদার নাইট এবং দক্ষিণ আফ্রিকার লিজলি লি’কে।

আইসিসির নিরপেক্ষ ভোটিং অ্যাকাডেমির ভোট এবং বিশ্বব্যাপি সমর্থকদের ভোট দিয়েই নির্বাচন করা হবে সেপ্টেম্বর মাসের সেরা খেলোয়াড়।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!