খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

আইপিএলের জন্য প্রস্তুত সালমা-জাহানারা

ক্রীড়া প্রতিবেদক

আসন্ন উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জকে সামনে রেখে পুরোদমে অনুশীলন করছেন জাহানারা আলম এবং সালমা খাতুন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট কোচ মাহবুব আলী জাকির তত্ত্বাবধানে নিজেদের প্রস্তুত করছেন তাঁরা।

মূলত এই দুই নারী ক্রিকেটারদের শক্তিমত্তা নিয়েই বেশি কাজ করছেন অভিজ্ঞ কোচ জাকি। এই মুহূর্তে জাহানারা-সালমাদের নতুন কোনো টেকনিক শেখানোর পক্ষপাতী নন তিনি। জাকির বিশ্বাস আইপিএলের চ্যালেঞ্জ নিতে অনেকটাই প্রস্তুত জাতীয় দলের এই দুই ক্রিকেটার।

বিসিবির এই কোচ বলেন, ‘আমার মতে তারা উভয়ই টুর্নামেন্টের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমরা হাই ভোল্টেজ টুর্নামেন্টটির ব্যাপ্তি নিয়ে এবং কি করা উচিত সেটি নিয়ে কথা বলেছি। আমি তাদেরকে নিয়ে নতুন কিছু করতে আগ্রহী নই। এর পরিবর্তে ওদের শক্তিমত্তার জায়গাগুলো নিয়ে কাজ করছি কারণ সেটা ওদেরকে আরো বেশি আত্মবিশ্বাস যোগাবে নতুন কিছুর চেয়ে।’

জাহানারাদের অনুশীলন কার্যক্রম সম্পর্কে একটি ধারণাও দিয়েছেন জাকি। তিনি বলেন, ‘আজ আমরা ম্যাচ পরিস্থিতির উপর ভিত্তি করে অনুশীলন করিয়েছি। আগামীকাল ফ্লাড লাইটের নিচে সুপার ওভার করা হবে। তারা একে অপরকে বোলিং করেছে এবং প্রয়োজন অনুযায়ী কাজ করেছে। ওরা ভালোই করছে এবং এই ধরণের অনুশীলন তাদের চাপ সামলানোর স্কিল বৃদ্ধি করবে।’

আগামী ৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। এই টুর্নামেন্টের পোশাকি নাম নারীদের আইপিএল। যেখানে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন পেসার জাহানারা এবং টি-টোয়েন্টি অধিনায়ক সালমা।

জাহানারার জন্য এটি দ্বিতীয় আসর হলেও এবারই টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা হবে সালমার। গত আসরে ভেলোসিটির হয়ে নারীদের আইপিএলে খেলার সুযোগ পেয়েছিলেন ২৭ বছর বয়সী জাহানারা। এবারও একই দলের হয়ে মাঠ মাতাবেন তিনি। আর অলরাউন্ডার সালমাকে দলে ভিড়িয়েছে ট্রেইলব্লেজার্স।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!