খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

আইটি পার্ক নির্মাণে প্রশাসনের অবহেলাকে দায়ি করে নড়াইলে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি

নড়াইলে পাশ হওয়া ‘শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন নির্মাণে জমি অধিগ্রহণে জেলা প্রশাসনের অবহেলা ও অসহযোগিতাকে দায়ি করে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

জেলা ছাত্রলীগ এবং নড়াইলের বিভিন্ন শ্রেণি-পেশার সচেতন নাগরিক সমাজের আয়োজনে বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুর ১২টায় নড়াইল পৌরভবনের সামনে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহরিয়ার মিম, সাধারন সম্পাদক রকিবুজ্জামান পলাশ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন আহম্মেদ সোহান, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তরিকুল ইসলাম উজ্জল, সাধারন সম্পাদক এস,এম পলাশ প্রমুখ । আইটি পার্ক স্থাপন না হওয়ার বিষয়টি নিয়ে বিভিন্ন সচেতন মহল জেলা প্রশাসনের গাফিলতিকে দায়ী করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিলে এ নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় শুরু হয়।

মানবন্ধন চলাকালে বক্তারা আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন তৈরি না হতে পারায় জেলা প্রশাসনের গাফিলতি ও দায়িত্বহীনতাকে দায়ী করেন। তারা বলেন, জমির অভাবে মাশরাফি বিন মুর্তজার স্বপ্ন পূরণ হবে না তা জনগন মেনে নেবে না। বঞ্চিত নড়াইলবাসী আইটি পার্কের এ সুযোগ হাতছাড়া হতে দেবে না।

জানা গেছে, নড়াইল-২ আসনের সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এমপি নির্বাচিত হবার দু’মাস পর নড়াইলের সীমাখালী-রঘুনাথপুর মৌজায় ৫ একর জমির ওপর শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন স্থাপনের জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি আবেদন করেন। এর প্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ২০১৯ সালের ১৯ মে প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মোঃ তোফাজ্জল হোসেন মিয়া স্বাক্ষরিত একটি পত্রে আইটি সেন্টার স্থাপনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে জেলা প্রশাসনের কাছে একটি চিঠি প্রেরণ করা হয়। কিন্ত জেলা প্রশাসন নির্ধারিত জমির কাগজপত্র দিতে না পারায় নড়াইলে আইটি সেন্টার পাশ হয়নি।

এ ব্যাপারে জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, শেখ কামাল আইটি সেন্টার স্থাপনের বিষয়টি এখনও শেষ হয়ে যায়নি। এখনও সুযোগ রয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে আইটি সেন্টারের জন্য ৩বার চিঠি পাঠানো হয়েছে। জমি নির্ধারণের চেষ্টা চলছে।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!