খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  নোয়াখালীর হাতিয়ায় ১২ নাবিকসহ কার্গো জাহাজ ডুবি
  অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা চুয়েট; শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ
  প্রতিবাদে বাসে আগুন ও প্রশাসনিক ভবনে তালা
  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

আইএস এর অতর্কিত হামলা, ১১ ইরাকি যোদ্ধা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

শনিবার (২৩ জানুয়ারি) ইসলামিক স্টেট তথা আইএস এর অতর্কিত হামলায় কমপক্ষে ১১ জন ইরাকি যোদ্ধা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ১০ জন। বিষয়টি নিশ্চিত করেছে রাষ্ট্রীয় বাহিনী হাশেদ আল-শাবি। খবর এএফপি ও আল জাজিরার।

এই হামলায় আইএস জিহাদিরা হালকা অস্ত্র ব্যবহার করেছে। সালাদিন প্রদেশের তিকরিতের পূর্বদিকে অন্ধকারাচ্ছন্ন সময়ে অতর্কিত এই হামলা করে আইএস। তবে এই হামলার দায় এখনো স্বীকার করেনি আইএস।

এ বিষয়ে হাশেদের ইউনিট কর্মকর্তা আবু আলী আল-মালিকি বলেন, ‘আইএস আমাদের হাশেদ ব্রিগেড-২২ এর ওপর অতর্কিত হামলা চালায়। এই হামলায় ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১০ জন। নিহতদের মধ্যে ব্রিগেড কমান্ডারও রয়েছেন। এরপর সেখানে আরো সৈন্য পাঠানো হয়।’

অবশ্য ইরাক ২০১৭ সাল থেকে দাবি করে আসছে যে তারা আইএসকে পরাজিত করেছে। তবে এখনো এই জিহাদি গ্রুপ দেশটির বিভিন্ন স্থানে সক্রিয় রয়েছে। বিশেষ করে পাহাড় ও মরুভূমি এলাকায়।

আইএস এর বিরুদ্ধে লড়াই করতে ২০১৪ সাল থেকে স্থানীয় বাহিনীকে সহায়তা দিয়ে আসছে যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত কোয়ালিশন বাহিনী। তারা ইরাকের সৈন্যদের প্রশিক্ষণ, তত্ত্বাবধান ও নজরদারি এবং আকাশ পথে জঙ্গীবাদ বিরোধী অভিযান পরিচালনায় সহায়তা করে আসছে।

অবশ্য গেল কয়েক বছরে যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত কোয়ালিশন বাহিনীর অনেক সদস্যই ইতোমধ্যে ইরাক ছেড়ে গিয়েছে। একটা সময় ইরাকে ৫ হাজার ২০০ যুক্তরাষ্ট্রের স্বশস্ত্র বাহিনীর সদস্যরা ছিলেন। বর্তমানে রয়েছেন ২ হাজার ৫০০ জন।

উল্লেখ্য, দুদিন আগে ইরাকের রাজধানী বাগদাদে জোড়া আত্মঘাতী বোমা হামলায় ৩২ জন নিহত হয়েছিল। এবার আইএস এর হামলায় ১১ সৈন্য নিহত হলো।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!