খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  সুনামগঞ্জে বাস-সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নিহত ২

‘অশনি নাট্যম’র গান-কবিতা-আলোচনায় সম্প্রীতির বার্তা

কলকাতা প্রতিনিধি

সারা ভারতে একধরনের অশুভ শক্তি যখন দেশকে বিভাজনের পথে ঠেলে দিচ্ছে তখন কলকাতার গড়িয়ার ‘অশনি নাট্যম’ গান-কবিতা-আলোচনার মাধ্যমে সকলের কাছে সম্প্রীতির বার্তা পৌঁছে দিল শারদোৎসবকে সামনে রেখে।

‘অশনি নাট্যম’র প্রধান বিশিষ্ট নাট্যকার ও নাট্যব্যক্তিত্ব প্রদীপ সেনগুপ্ত বলেন, ভারতের সংস্কৃতি বহুত্ববাদী সংস্কৃতি। বিবিধের মাঝে ঐক্যই ভারতের মূল বৈশিষ্ট। তাই একদিকে যখন অশুভ শক্তি সবসময় আমাদের ঐক্যকে নষ্ট করার চক্রান্ত করছে তখন আমরা পুস্তক প্রদর্শনী, কবিতা পাঠ , সঙ্গীত ও আলোচনার মাধ্যমে মানুষের কাছে বার্তা পৌঁছে দিতে চাই। এই কাজ আমরা সারা বছর করি। শারদীয় উৎসবকে সামনে এর গ্রহণযোগ্য্যতা বাড়ে।

কবি ও কবিতা শীর্ষক অনুষ্ঠানে সম্প্রীতির কবিতা পাঠ করেন শুভ্রজ্যোতি সরকার, নিতাই চন্দ্র মণ্ডল, সূর্যকান্ত মণ্ডল, নির্মল করণ, মোহাম্মদ সাদউদ্দিন, সাজিনা ইয়াসমিন দিশা, আলি হোসেন, মুর্শিদ এ এম, বিমল দেব, চিত্তরঞ্জন গিরি, স্বপন কুমার রায়, দেবু নস্কর, অনাথ মৃধা, সারণ্য, পুষ্প বসু, প্রণব সাহা, কৃষ্ণা কুণ্ডু, নন্দিনী ধর।

ডা: কণিষ্ক চৌধুরী বর্তমান পরিস্থিতি নিয়ে গঠনমূলক আলোচনা করেন। মোট কথা গান- কবিতা- মাধ্যমে সংহতি ও এক্যের বার্তা দিল কলকাতার গড়িয়ার ‘অশনি নাট্যম’। কলকাতার গড়িয়ার ৪৫ বি বাসস্ট্যান্ডে এই কর্মসূচি পালন করা হয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!