খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি, খুলনায় ৪১.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে
  চুয়াডাঙ্গা ও পাবনায় হিট স্ট্রোকে ২ জনের মৃত্যু
  দাবদহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ৫ দিন, খুলবে ২৮ এপ্রিল

অভয়নগরে জেলা পরিষদের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

অভয়নগর প্রতিনিধি

অভয়নগরে জেলা পরিষদের জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করল জেলা পরিষদ কর্তৃপক্ষ। মঙ্গলবার বেলা ১১ টায় জেলা পরিষদের যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া নুরবাগ বাসস্ট্যান্ডের পাশে অবস্থিত জায়গায় ১৮ টি অবৈধ পাঁকা ঘর উচ্ছেদ করে।

দীর্ঘ দিন ধরে একশ্রেণির লোক জেলা পরিষদের ১১ শতক ১৬ পয়েন্ট জায়গা দখল করে পাকা স্থাপনা করে দোকান ঘর তৈরি করে ব্যবসা করে আসছেন। পরে জেলা পরিষদের পক্ষ থেকে অভয়নগর সহকারি জর্জ আদালত অবৈধ দখলকারিদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা চেয়ে একটি মামলা করা হলে আদালত নিষেধাজ্ঞা প্রদান করেন।

এ আদেশ অমান্য করে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করতে থাকেন ব্যবসায়ীরা। এসময় মহামান্য হাইকোর্টে রিট পিটিশন করেন। মহামান্য হাইকোর্ট মামলাটির শুনানি অন্তে অভ্যান্তরে অবৈধ নির্মাণ কাজ বন্ধ করার আদেশ দেন। এরপরও অদ্যাবধি সকল কর্মকান্ড অব্যাহত থাকায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে উচ্চ আদালতে ১০২/২৩ কন্টেম পিটিশন হলে শুনানি অন্তে ১ জুন মহামান্য হাইকোর্ট মামলার বিবাদিদের কে আগামী ৫ দিনের মধ্যে পার্কের সকল অবৈধ স্হাপনা উচ্ছেদ করে পূর্বের অবস্হায় ফিরিয়ে দিতে নির্দেশ দেন।

এসময় উচ্ছেদ অভিযানে পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি থান্দার কামরুজ্জামান। উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের সদস্য আব্দুর রউফ মোল্যা, প্রধান নির্বাহী আসাদুজ্জামান, প্রশাসনিক কর্মকর্তা লুৎফর রহমান, সহকারী কর্মকর্তা ওয়াহিদুজ্জামান,নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি আব্দুল হামিদ, নওয়াপাড়া ফায়ার সার্ভিসের সিভিল ডিফেন্স স্টেশন অফিসার আলাউদ্দিন।

খুলনা গেজেট/এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!