খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট
  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন দিঘলিয়ার লিংকন

দিঘলিয়া প্রতিনিধি

হাইকোর্টে রিট আবেদন করে প্রার্থিতা ফিরে পেলেন দিঘলিয়া উপজেলার যোগীপোল ইউপি নির্বাচনে বহুল আলোচিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোঃ সাজ্জাদুর রহমান লিংকন। লিংকন খানজাহান আলী থানা যুবলীগের আহবায়ক ও খুলনা জেলা পরিষদের সদস্য এবং প্যানেল চেয়ারম্যান। উপজেলা রিটার্নিং অফিস থেকে তিনি প্রতীকও পেয়েছেন। তাঁর প্রতীক মোটরসাইকেল। প্রার্থীতা ফিরে পাওয়ায় তার কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।

এর আগে রিটার্নিং অফিস সূত্রে জানানো হয়, ২৪ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তার নামে ডিলারশীপ থাকা এবং জেলা পরিষদ থেকে তিনি পদত্যাগ করেছেন এই মর্মে যে পদত্যাগপত্রের কপি আবেদনপত্রের সাথে জমা দেন সেটা জাল সন্দেহ হয়। এই দুই কারণে তার প্রার্থীতা বাতিল হয়।

যোগিপোল ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কৃষিবিদ মোঃ আব্দুস সামাদ এ প্রতিবেদককে জানান, প্রার্থীতা বাতিল হওয়ার পর তিনি এর বিরুদ্ধে হাইকোর্টের বিচারপতি মোঃ খসরুজ্জামান এবং বিচারপতি মোঃ মাহামুদ হাসান এর বেঞ্চে ১৪ নং ক্রমিকে একটি রিট আবেদন করেন। যার নং ৩৭৯৩/২০২১, ১৯/৩। ২৯ মার্চ উক্ত বেঞ্চ তার প্রার্থীতা ফিরিয়ে দেওয়ার পক্ষে রায় প্রদান করেন। এ সংক্রান্ত আদেশ পাওয়ার পর আমরা তাকে নির্বাচন করার বৈধতা প্রদানসহ তাকে প্রতীক বরাদ্দ দেয়।

উপজেলা নির্বাচন অফিসার নাসিমা আক্তার মুঠোফোনে এ প্রতিবেদককে বলেন, হাইকোর্ট থেকে ২৯ মার্চ তার প্রার্থীতা ফেরত পাওয়া রায়ের কপি উক্ত ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তার ইমেইলে প্রেরণ করা হয়। ঐ দিন তিনি এ সংক্রান্ত ইমেইল রিসিভ না করলে গতকাল ৩১ মার্চ বিশেষ ইমেইলের মাধ্যমে উক্ত রিটার্নিং কর্মকর্তাকে আবার ইমেইল করলে তিনি এটা রিসিভ করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করেন।

এলাকায় ব্যাপক আলোচনা ছিলো খানজানআলী থানা যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদ সদস্য মোঃ সাজ্জাদুর রহমান লিংকনই দলীয় মনোনয়ন পাবেন। কিন্ত সকল জল্পনা কল্পনার অবশান ঘটিয় ১৩ মার্চ রাতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড বর্তমান উক্ত ইউনিয়নের চেয়ারম্যান এবং খানজাহানআলী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আনিচুর রহমানকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেন। এ সংবাদ লিংকন সমর্থকদের মাঝে ছড়িয়ে পড়লে ঐ দিন রাতেই এবং পরের দিন নগরীর ফুলবাড়িগেট এলাকার তার কর্মী, সমর্থকরা বিক্ষোভ মিছিল এবং মানববন্ধনের আয়োজন করে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!