খুলনা, বাংলাদেশ | ৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  করোনায় আরও একজনের মৃত্যু, শনাক্ত ১৬
  কিশোরগঞ্জে বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত
  জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

অপহরণের তিনদিন পর আইনজীবী মিলনকে উদ্ধার, নারীসহ আটক ৩

অভয়নগর প্রতিনিধি

অপহরণের তিনদিন পর হাইকোর্টের আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনকে (৩০) যশোরের অভয়নগর থেকে উদ্ধার করেছে পুলিশ। তিনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার বারুইহাটি গ্রামের এম এ হাকিমের ছেলে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকালে উপজেলার একতারপুর গ্রামের মৃত ইসহাক তরফদারের মেয়ের বাড়ি থেকে তাঁকে উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। অভয়নগর থানায় মামলা হয়েছে। আটকৃকতরা হলেন- সাতক্ষীরা জেলার সুলতারপুর বড়বাজার এলাকার মৃত আজমল হকের মেয়ে সুরাইয়া (২০), খুলনা জেলার দিঘলিয়া উপজেলার ফরমায়েসখানা গ্রামের মোড়লপাড়ার জমির সরদারের ছেলে মো. আঃ সালাম (২৪) ও একই গ্রামের আলাউদ্দিন শিকদারের ছেলে শাহিল শিকদার (১৮)।

এজাহারসূত্রে জানা যায়, আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনের সাথে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাবনগর গ্রামের এস এম হারুনুর রশিদের মেয়ে রাবেয়া সুলতানা রিতুর (২২) সঙ্গে বিয়ে ঠিক হয়। এরই সূত্র ধরে গত ৬ ফেব্রুয়ারি দুপুরে মিলন খুলনা পাইওনিয়র কলেজের সামনে এসে রিতুর সঙ্গে দেখা করে। পরে তারা জাহানাবাদ ক্যান্টনমেন্ট পার্কে ঘুরতে আসে। এসময় রিতুর বান্ধবী সুরাইয়ার সাথে দেখা হয় তাদের। কৌশলে বান্ধবী সুরাইয়া মিলনকে অভয়নগর উপজেলার একতারপুর গ্রামের মৃত ইসহাক তরফদারের মেয়ের বাড়িতে নিয়ে আসে। সেখানে আইনজীবী মিলনকে আটকে রেখে শারীরিক নির্যাতন শুরু করে এবং মুক্তিপণ হিসেবে মিলনের পরিবারের কাছে ৩০লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত মুক্তিপণের টাকা না দিলে মিলনকে মেরে ফেলা হবে বলে অপহরণকারীরা হুমকি দেয়।

এ ঘটনায় মিলনের দুলাভাই শরিফুল ইসলাম বাদি হয়ে গত ৮ ফেব্রুয়ারি সাতক্ষীরার তালা থানায় একটি জিডি করেন। এক পর্যায়ে অপহৃত মিলনের পরিবার জানতে পারে মিলনকে যশোরের কোন স্থানে আটকে রাখা হয়েছে। পরে তাঁরা জিডির কপি নিয়ে যশোরে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনে (পিবিআই) যোগাযোগ করে। পিবিআই মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে জানতে পারে মিলনসহ অপহরণকারীরা অভয়নগর উপজেলার একতারপুর গ্রামে অবস্থান করছে। মঙ্গলবার সকালে পিবিআই অভয়নগর থানা পুলিশের সহযোগিতা নিয়ে একতারপুর গ্রামে অভিযান চালিয়ে অপহৃত আইনজীবী মিলনকে উদ্ধার করে।

এসময় অপহরণকারীদলের নারী সদস্য সুরাইয়াকে আটক করে। পরে তাঁর স্বীকারোক্তি মোতাবেক অপহরণকারী অপর দুই যুবককে দুপুরে খুলনা থেকে আটক করা হয়। বাড়ির মালিক মৃত ইসহাক তরফদারের মেয়ে রাবেয়া সুলতানা মনি জানান, প্রায় একমাস পূর্বে সুরাইয়া ও আঃ সালাম স্বামী-স্ত্রী পরিচয়ে আমার বাড়ি ভাড়া নেয়।

এ ব্যাপারে অভয়নগর থানার ওসি মো. তাজুল ইসলাম জানান, যশোর পিবিআই’র সহযোগিতায় অপহৃত আইনজীবী আবু হেনা মোস্তাফা কামাল মিলনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। আটক করা হয় এক নারীসহ তিন অপহরণকারীকে। থানায় মামলা হয়েছে।

খুলনা গেজেট/এমএইচবি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!