খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  ৬ দিনের সফরে আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

অন্যরকম একজন ভক্ত মুন আফ্রিদি, বিশ্বকাপ ফুটবল নিয়ে সাতক্ষীরায় তারুণ্যের উন্মাদনা

নিজস্ব প্রতিবেদক , সাতক্ষীরা

দেশের অনেক মানুষ আজেন্টিনার সাবেক খেলোয়াড় দিয়াগো ম্যারাডোনা, বর্তমান একাধিক ব্যালেনডিওর জেতা মেসির ভক্ত। কিংবদন্তি ফুটবলার কালো মানিকখ্যাত ফুটবলের রাজা পেলের দেশ ব্রাজিলের ভক্তও কম নয়। পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের সমর্থকেরা দলের স্ট্রাইকার নেইমার বলতে বলতে গলা ফাটালেও সাতক্ষীরার মুন রহমান যেন একটু ব্যতিক্রম। তিনি ব্রাজিলের ভক্ত। বর্তমান কোন খেলোয়াড়ের সমর্থনে নয়। ২০১১ সালে অবসর নেওয়া সর্বকালের সেরা ৯ নং জার্সিধারী দ্যা ফেনোমেমন রোনলদোর বড় ভক্ত। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই রোনালদোর মতো চুলের ছাট দিয়েছেন।

মুন রহমানের বাড়ি সাতক্ষীরা পৌরসভার ২নং ওয়ার্ডের সরকারি কলেজ মোড় এলাকায়। তিনি ওই এলাকার রইফ উদ্দিনের বড় ছেলে। তিনি ভোকেশনাল থেকে এইচএসসি পর্যন্ত লেখাপড়া করেছেন। এর আগে তিনি ব্যবসা এবং একাধিক চাকরি করলেও এখন তিনি খাবার ডেলিভারী ম্যানের কাজ করেন। তিনি মনে প্রাণে বিশ্বাস করেন ব্রাজিল এবার চ্যাম্পিয়ন হবেন।

মুন রহমান বলেন, ছোটবেলা থেকেই জার্সি পরার শখ ছিলো। আমার কাছে এখন শতাধিক জার্সি আছে। আরও বিভিন্ন মানুষকে দিয়ে দিয়েছি। ফুটবল বুঝতে শেখা থেকেই ব্রাজিলের সাপোর্ট করি।

আমি ব্রাজিলের খুব বড় ভক্ত। আমার মতো এই রকম ভক্ত আর আছে বলে মনে হয় না। আমার কাছে ব্রাজিলের ক্যাপ, ম্যানিব্যাগ, জার্সি আছে। ব্রাজিলের শতাধিক জার্সি আমার সংগ্রহে আছে। আমি ব্রাজিলের ৯নং জার্সি পরিহত ফেনোমেনন’ রোনালদো ভক্ত। তিনি দলে নেই, তবে কী হয়েছে। তার প্রতি সম্মান এবং শ্রোদ্ধা রেখে এই চুলের কার্ট দিয়েছি। ৫ বার চ্যাম্পিয়ন দল ব্রাজিল। এই টিমের ধারেকাছে কেউ নেই বলে দাবি করে তিনি বলেন, কাতার বিশ্বকাপে ব্রাজিলের যে দলটি খেলেবে। সেই দলে বিশ্বের সেরা ফরওয়ার্ড খেলোয়াড়রা খেলবে। ১ নং দল হয়ে খেলতে যাওয়া ব্রাজিলই এবার চ্যাম্পিয়ন হবে।

তিনি আরও বলেন, আমি জার্সি পরতে ভালোবাসি। আমার কাছে পাকিস্তানের জার্সিসহ বাংলাদেশের অনেক জার্সি আছে। আমি বাংলাদেশ টিমকেও অনেক ভালোবাসি।

কলেজ শিক্ষার্থী মাহবুব অর্ণব বলেন, মুন ভাই ফুটবল এবং ক্রিকেট খুবই ভালোবাসেন। তিনি ব্রাজিলের বড় ভক্ত। ক্রিকেটার পাকিস্তানের আফ্রিদির ভক্ত সংগীতে আসিফের ভক্ত। তিনি একজন খেলা পাগল মানুষ। জার্সি ছাড়া তাকে কখনও ঘুরতে দেখিনি। খেলাকে কেন্দ্র করে নিজের নামও পরিবর্তন করে ফেলেছে। নাম রেখেছে আসিফজাদা মোহাম্মদ ব্রাজিল খান আফ্রিদী। ফেইসবুকে নাম দিয়েছেন মুন আফ্রিদী। বিশ্বকাপের উন্মাদনা তার মধ্যে খুবই লক্ষ্য করা যাচ্ছে। চুলের ছাট দিয়েছেন ও তার রুম সাজিয়েছেন। তার দল নিয়ে তিনি আশাবাদী চ্যাম্পিয়ন হবে। তার মধ্যে অন্যরকম উচ্ছাস দেখা যাচ্ছে।

স্থানীয় ফুটবলার শেখ রবিউল ইসলাম সুমন বলেন, আমি নিজে আর্জেন্টিনা ফুটবল দলের সাপোর্ট করি। কিন্তু আমাদের এই অঞ্চলে মুন ভাইয়ের মতো সাপোর্টার খুবই কম আছে। কাতার বিশ্বকাপ উপলক্ষে ব্রাজিলের সাপোর্ট করে রোনালদোর মতো করে হেয়ার স্টাইল করেছেন। তার কাছে ব্রাজিলের পতাকার, পতাকার আদলে মানিব্যগ, বেসলেটসহ শতাধিক জার্সি আছে। তার বাইকে ব্রাজিলের পতাকা রোনালদোর ছবি লাগিয়ে ঘুরে বেড়ান। এলাকার মানুষ তাকে ব্রাজিল বলে ডাকেন। তবে মেশির শেষ বিশ্বকাপ এটা। আমি মনে প্রাণে চাই এই বিশ্বকাপটি মেসির হাতেই উঠুক।

সাতক্ষীরা সরকারি কলেজ মোড় এলাকায় চা বিক্রেতা রফিকুল ইসলাম বলেন, মুন খুবই ক্রীড়া মোদি মানুষ। তার প্রিয় দলের খেলোয়াড় হলে অনেক মানুষ নিয়ে খেলা দেখেন। তার দল জিতলে মিষ্টি এবং চকলেট বিতরণ করেন। ফুটবল ক্রিকেট তার ধ্যান এবং জ্ঞান। এসব নিয়ে সে পড়ে থাকে।

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!