খুলনা, বাংলাদেশ | ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

Breaking News

  চট্টগ্রামে পটিয়ায় বাস-সিএনজি অটো রিকশা সংঘর্ষে নিহত ২
  রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত
  জাতীয় পতাকার নকশাকার, জাসদ নেতা বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস মারা গেছেন

অনুমোদনহীন প্রসাধনী উৎপাদন, র‌্যাবের অভিযানে তিন লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

খুলনার রূপসায় এক ব্যক্তিকে তিন লাখ টাকা জরিমানা করেছে র‌্যাব। রুপসার আইচগাতী এলাকার সেনের বাজারে অভিযান চালিয়ে ‘মুন কসমেটিকস বাংলাদেশ’ এর সত্ত্বাধিকারী আব্দুল কুদ্দুস (৬২) কে এ জরিমানা করা হয়। আব্দুল কুদ্দুস রূপসা থানার রাজাপুর এলাকার মৃত আব্দুল খালেকের ছেলে।

র‌্যাব সূত্রে জানা যায়,‘মুন কসমেটিকস বাংলাদেশ’ নামের একটি প্রতিষ্ঠান বিএসটিআই কর্তৃক অনুমোদনহীন প্রসাধনী সামগ্রী উৎপাদন ও বাজারজাতকরণ এবং বিভিন্ন প্রসাধনীর উপর অবৈধভাবে লোগো/স্টিকার ব্যবহারসহ মেয়াদোত্তীর্ণ পণ্য সরবরাহ করে আসছিলো। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বেলা ১২টায় র‌্যাবের একটি অভিযানিক দল প্রতিষ্ঠানটিতে অভিযান চালায়। এ সময় বিভিন্ন অনিয়মের কারণে বিএসটিআই আইন এবং ওজন পরিমান মানদন্ড আইন অনুযায়ী প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী আব্দুল কুদ্দুসকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব ৬-এর স্পেশাল কোম্পানী কমান্ডার মেজর রিফাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে রূপসার সেনের বাজার এলাকার মুন কসমেটিক্স কারখানায় অভিযান পরিচালনা করা হয়। কারখানার মালিক সেখানে অননুমোদিতভাবে পণ্য উৎপাদন করতো। কারখানার অনুমোদন থাকলেও বাংলাদেশ স্টান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই) থেকে চারটি পণ্যের লাইসেন্স নেওয়া হয়। তবে সেখানে অবৈধভাবে আরও ২৭ টি পণ্য উৎপাদন করা হতো। এসব পণ্য খুলনা, সাতক্ষীরা এবং বাগেরহাটের গ্রামাঞ্চলে বিক্রি করা হতো। মানুষ না বুঝেই সেই পণ্য ব্যবহার করতো। এরকম অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে সেই সব ভেজাল কসমেটিক্স জব্দ করা হয়। অভিযানে উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন বলেও জানান তিনি।

তিনি জানান, ২০১৫ সালেও একবার র‌্যাব অভিযান পরিচালনা করে। সেসময় নকল পণ্য তৈরির অভিযোগে জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়। তবে সেই একই কাজ কোম্পানীটি পুনরায় শুরু করেছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!