খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

অদ্ভুত আউটে ফলোঅন লজ্জায় বাংলাদেশ

ক্রীড়া প্রতি‌বেদক

ফলো অনে পড়াটা অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল মিরাজের বিদায়ের পর। বাকি ছিল আনুষ্ঠানিকতা, সেটাও হলো তাইজুল ইসলামের অদ্ভুত আউটে। পা থেকে জুতা খুলে সেটা লেগেছিল স্টাম্পে, হিট উইকেটে আউট হয়েছেন তিনি। বাংলাদেশ ফলো অনের থেকে থেমেছে ৪২ রান দূরে। আর পিছিয়ে আছে ২৪২ রানে।

ক্যান্ডিতে সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক শ্রীলংকার ৪৯৩/৭ রানের পাহাড় ডিঙ্গাতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ২৫১ রানে অলআউট বাংলাদেশ দল।

শনিবার আগের দিনের করা ৪৬৯/৬ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নেমে এদিন ৪.১ ওভারে ২৪ রান যোগ করে ৭ উইকেটে ৪৯৩ রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করে শ্রীলংকা।

তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমে শুভ সূচনা করে বাংলাদেশ দল। উদ্বোধনীতে তামিম ইকবালের সঙ্গে ৯৮ রানের পার্টনারশিপ গড়ে ফেরেন সাইফ হাসান। প্রথম টেস্টে ০ ও ১ রানে আউট হওয়া এই ওপেনার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ফেরেন মাত্র ২৫ রান করে। তিনে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে ফেরেন প্রথম টেস্টর প্রথম ইনিংসে সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্ত।

তৃতীয় উইকেটে অধিনায়ক মুমিনুল হক সৌরভের সঙ্গে ৫২ রানে জুটি গড়ে আউট হন তামিম ইকবাল। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯০ রানে আউট হওয়া দেশ সেরা এ ওপেনার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ফেরেন ৯২ রানে। তার ইনিংসটি ১৫২ বলে ১২টি চারে সাজানো।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মুমিনুল হকের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে ফেরেন মুশফিকুর রহিম। তার আগে ৬২ বলে ৭টি চারের সাহায্যে করেন ৪০ রান। মাত্র ১ রানের জন্য ফিফটি মিস করেন অধিনায়ক মুমিনুল হক সৌরভ। এরপর কোনো রান যোগ করার আগেই ফেরেন লিটন দাস (৮)।

৭ উইকেটে ২৪১ রান করা বাংলাদেশ দল এরপর মাত্র ১০ রান যোগ করতে হারায় ৩ উইকেট। ৩৩ বলে ১৬ রান করে ফেরেন মেহেদী হাসান মিরাজ। রানের খাতা খোলার সুযোগ পাননি তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও আবু জায়েদ রাহী।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!