খুলনা, বাংলাদেশ | ১০ বৈশাখ, ১৪৩১ | ২৩ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাজধানীর সদরঘাটের শ্যামবাজারঘাটে লঞ্চে লাগা আগুন নিয়ন্ত্রণে
  বান্দরবানের তিন উপজেলায় ভোট স্থগিত : ইসি সচিব
  নাটোরে দুই ট্রাকের সংঘর্ষে এক ট্রাক ড্রাইভার নিহত

অক্টোবরে প্রতিদিন সড়কে ১১৮ দুর্ঘটনা : গড়ে নিহত ১৬

গেজেট ডেস্ক

অক্টোবর মাসের প্রতিদিন সড়কে ১১৮টি দুর্ঘটনা ঘটেছে। এতে প্রতিদিন নিহত হয়েছেন ১৬ জন। দেশের ২৭ টি জাতীয় দৈনিক, বিভিন্ন সংবাদ সংস্থা ও ইলেকট্রনিক্স চ্যানেলে প্রকাশিত-প্রচারিত সংবাদের ভিত্তিতে এই তথ্য প্রকাশ করেছে সেভ দ্য রোড।

দেখা গেছে, অক্টোবরের ১ থেকে ৩১ তারিখ পর্যন্ত ৩ হাজার ৬৬০ টি দুর্ঘটনায় আহত হয়েছেন ৩ হাজার ৭৭৫ এবং নিহত হয়েছে ৫০৭ জন। আকাশ-সড়ক- রেল ও নৌপথ দুর্ঘটনামুক্ত করার লক্ষ্যে দেশের একমাত্র স্বেচ্ছাসেবি ও গবেষণা সংগঠন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা বলেছেন, সেভ দ্য রোড ২০০৭ সালের ২৮ আগস্ট প্রতিষ্ঠার পর থেকে গত ১৫ বছর ধরে দাবিকৃত বাইকলেন, ৫ কিলোমিটার অন্তর অন্তর পুলিশ বুথ, সিসিক্যামেরা স্থাপন না হওয়ায় অক্টোবর মাসেও গড়ে প্রতিদিন গড়ে ১১৮ টি দুর্ঘটনা ঘটেছে, আহত হয়েছেন ১২১ জন, নিহত হয়েছেন ১৬ জন। ৭৬৩ টি মোটর সাইকেল দুর্ঘটনায় আহত ৫৯১ এবং নিহত হয়েছেন ৬০ জন, ১০০৯ টি বাস দুর্ঘটনায় আহত হয়েছেন ১০৪৪ এবং নিহত হয়েছেন ২৯৭ জন, ৮৯১ টি ট্রাক দুর্ঘটনায় আহত ৯৮৮ ও ৮০ জন নিহত হয়েছেন, ব্যাটারি চালিত যান, পিকআপ, সিএনজি, সহ মাঝারি ও ক্ষুদ্র ধরণের বাহনে ৯৯৭ টি দুর্ঘটনায় আহত ১১৭২ এবং নিহত হয়েছেন ৭০ জন।

প্রতিবেদনে আরো উঠে আসে রেলপথ দুর্ঘটনারোধে কর্তৃপক্ষের উদানিতার কারণে কেবলমাত্র অরক্ষিত রেলক্রসিং ও অব্যবস্থাপনার কারণে ৯৯ টি দুর্ঘটনায় ১ শত ১১ জন আহত এবং ২৬ জন নিহত হয়েছে। সেই সাথে চরম অব্যবস্থাপনার কারণে প্রতিদিন ৩ শত আকাশপথ যাত্রীকে ভোগান্তি সহ্য করতে হচ্ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!