খুলনা, বাংলাদেশ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৭ | ৩০ নভেম্বর, ২০২০

Breaking News

  ঢাকাকে ৩৭ রানের বড় ব্যবধানে হারিয়ে বঙ্গবন্ধু কাপ ক্রিকেটে জয়ে ফিরলো খুলনা
  ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা উসকানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী
  করোনার টিকার দায়িত্ব সশস্ত্র বাহিনীকে দেওয়ার দাবি বিএনপির
  সাড়ে তিন হাজার কোটি টাকারও বেশি অর্থ আত্মসাৎ করে কানাডায় পালিয়ে যাওয়া পিকে হালদারের বিরুদ্ধে সব মামলার নথি চেয়েছে ইন্টারপোল

৭৩ বছর বয়সে মাস্টার্স

গেজেট ডেস্ক

পাবনায় এক ব্যক্তি ৭৩ বছর বয়সে এমএ পরীক্ষা দিয়ে সিজিপিএ ৪-এর মধ্যে ৩ দশমিক ৫০ পেয়ে পাস করেছেন। সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের বান্নাইপাড়া গ্রামের রওশন আলী নামে এই ব্যক্তি সুজানগর পৌরসভার শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক। তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগে সান্ধ্যকালীন কোর্সের শিক্ষার্থী ছিলেন।

ওই বিভাগের শিক্ষক কোর্স সমন্বয়কারী জাহিদ হাসান বলেন, রওশন ২০১৭-১৮ শিক্ষাবর্ষে তাদের বিভাগে সান্ধ্যকালীন কোর্সে ভর্তি হন। সম্প্রতি ফাইনাল পরীক্ষার ফল প্রকাশিত হয়। রওশন সিজিপিএ ৪-এর মধ্যে ৩ দশমিক ৫০ পেয়ে প্রথম হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি আওয়াল কবির জয় বলেন, “রওশন কঠোর অধ্যবসায় করেছেন। এটি নতুন প্রজন্মের জন্য একটি দৃষ্টান্ত।” ২০০৮ সালে শিক্ষকতা থেকে অবসর নেন রওশন।

রওশন বলেন, তিনি সুজানগর পাইলট মডেল উচ্চবিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে এসএসসি এবং পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজ থেকে এইচএসসি পাস করেন। পারিবারিক কারণে তখন আর পড়াশোনা করতে পারেননি। ১৯৭২ সালের জানুয়ারিতে তিনি শিক্ষকতার চাকরি শুরু করেন। তার দুই ছেলে। বড় ছেলে কলেজ শিক্ষক আর ছোট ছেলে চিকিৎক।

রওশন বলেন, “জীবনে সফল হতে শিক্ষার প্রয়োজন রয়েছে। সাধনা থাকলে সফল হওয়া যায়। শিক্ষা ব্যক্তিজীবনে সাফল্য আনার পাশাপাশি দেশকে এগিয়ে নিয়ে যেতে পারে।”

খুলনা গেজেট/কএম






খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন



এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692