খুলনা, বাংলাদেশ | ৮ শ্রাবণ, ১৪৩১ | ২৩ জুলাই, ২০২৪

Breaking News

  কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার; বিশেষ চেম্বার আদালতের আদেশ
  রাজধানীর মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন দি‌য়ে‌ছে বি‌ক্ষোভকারীরা

৩৪ হাজার বার্গার খেয়ে বিশ্ব রেকর্ড

গেজেট ডেস্ক

টান ৫০ বছর ধরে ৩৪ হাজার বিগ ম্যাক হ্যামবার্গার বা বার্গার খেয়ে অপ্রতিদ্বন্দ্বী বিশ্ব রেকর্ড গড়েছেন যুক্তরাষ্ট্রের নাগরিক ডন গোর্স্ক। ৭০ বছর বয়সি এই মার্কিনি রেকর্ড গড়তে প্রতিদিন অন্তত দুটি করে বার্গার খেয়েছেন। তবে এক সময় তিনি দিনে ৯টি করেও বার্গার খেয়েছেন।

শুক্রবার গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, বিখ্যাত ম্যাকডোনাল্ডস বার্গার গোর্স্ক তেলে না ভেজে খেতেন এবং প্রতিদিন ছয় মাইল হাঁটতেন। এতে তিনি গিনেস ওয়ার্ল্ড বুকে নিজের আগের ৩২ হাজার বিগ ম্যাক খাওয়ার রেকর্ড ভেঙে এবার ৩৪ হাজার বার্গার খাওয়ার রেকর্ড গড়েছেন।

বৃহস্পতিবার ৪০ হাজারের অধিক বিশ্ব রেকর্ড সংরক্ষণের প্রতিষ্ঠান গিনেস ওয়ার্ল্ড বুককে দেওয়া এক সাক্ষাৎকারে গোর্স্ক বলেন, অনেকে ভেবেছিলেন আমি এবার মারা যাব। কিন্তু পরিবর্তে আমি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের দীর্ঘকাল ধরে চলা রেকর্ডধারীদের একজন হয়েছি।’

যুক্তরাষ্ট্রের উইসকনসিনের ফন্ড ডু ল্যাক কারাগারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা গোর্স্ক ১৯৭২ সালের ১৭ মে প্রথমবার বিগ ম্যাক খান। এরপর থেকেই নাকি বিগ ম্যাকের সঙ্গে তার প্রেমের সম্পর্ক। সবচেয়ে বেশি বিগ ম্যাক খাওয়ার রেকর্ড গোর্স্ক সর্বপ্রথম নিজের ঝুলিতে নেন ১৯৯৯ সালে। এরপর তিনি ২০১১ সালে ২৫ হাজার বিগ ম্যাক খেয়ে নিজের রেকর্ডকে নিজেই ভাঙেন। তবে ২০২৩ সালে তিনি মাত্র ৭২৮টি বিগ ম্যাক খেয়েছেন। এতে তার মোট বার্গার খাওয়ার সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ হাজার ১২৮টিতে।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!