খুলনা, বাংলাদেশ | ২০ শ্রাবণ, ১৪২৮ | ৪ আগস্ট, ২০২১

Breaking News

  পরীমণির পর রাজ মাল্টিমিডিয়ার সত্বাধিকারী নজরুল ইসলাম রাজকে তার বনানীর বাসা থেকে আটক করেছে র‍্যাব

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের নতুন শর্তাবলী

আইটি ডেস্ক

বর্তমান প্রজন্মের কাছে হোয়াটসঅ্যাপ অন্যতম জনপ্রিয় যোগাযোগ মাধ্যম। এটি ছাড়া তারা যেন চলতেই পারেন না। যারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন তাদের জন্য নতুন খবর। আপনি যদি নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালু রাখতে চান তাহলে আপনাকে কর্তৃপক্ষের নতুন শর্তাবলী অবশ্যই মানতে হবে।

গত বছরেই হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল যে, পলিসিতে একগুচ্ছ পরিবর্তন নিয়ে আসছে এই মেসেজিং অ্যাপ। সঙ্গে এও বলে হয়েছিল যে, যদি কোনো ব্যবহারকারী অ্যাপের প্রত্যেকটি শর্ত না মেনে নেয় তাহলে তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট হয়ে যাবে।

প্রথমে বলা হয়েছিল যে, হোয়াটসঅ্যাপের নতুন শর্ত ৪ ফেব্রুয়ারি ২০২১-এর মধ্যে মানতে হবে। নতুন প্রাইভেসি পলিসির প্রকাশের পর অনেকেই এটি নিয়ে প্রশ্ন তোলেন।

তারপরেই নতুন পলিসি চালু করার সময়কাল পিছিয়ে দেয়ার মাধ্যমে পরিস্থিতির সামাল দেয়ার চেষ্টা করছে হোয়াটসঅ্যাপ। তিন মাস পর্যন্ত পিছিয়ে দেয়া হয় নতুন পলিসি চালু হওয়ার সময়। আগামী ১৫ মে পর্যন্ত নতুন নীতি অ্যাকসেপ্ট করার সময়সীমা দিয়েছে হোয়াটসঅ্যাপ।

প্রসঙ্গত, হোয়াটসঅ্যাপের তরফে কিছু দিন আগে জানানো হয় ব্যবহারকারীর তথ্য তাদের অধীনস্থ যেকোনো সংস্থা এমনকি ফেসবুকে ও শেয়ার হতে পারে। এর পাশাপাশি সব সময়ে ব্যবহারকারীর লোকেশন ডেটাও ট্র্যাক করতে পারবে অ্যাপটি। তারপরই সমস্যা দেখা দেয়। এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ ছেড়ে বের হতে শুরু করে মানুষজন।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692