খুলনা, বাংলাদেশ | ১২ অগ্রহায়ণ, ১৪২৮ | ২৭ নভেম্বর, ২০২১

Breaking News

  ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ৫ লাখ ৬১ হাজার ৭১৯ এবং এ রোগে মৃতের সংখ্যা ছিল ৬ হাজার ২২৮ জন

সাতক্ষীরায় টাইটানিকের আদলে পূজা মন্ডপ, ভক্ত ও দর্শনার্থীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়ায় সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় উৎসব উপলক্ষে টাইটানিক জাহাজের আদলে বানানো হয়েছে পূজার মন্ডপ। ব্যতিক্রমী এই মন্ডপ ভক্ত ও দর্শনার্থীদের নজর কেড়েছে। পারুলিয়া জেলিয়াপাড়া সার্বজনীন মন্দির কমিটি এই ব্যতিক্রম পূজামন্ডপ তৈরি করেছেন। আয়োজকদের দাবি এটি খুলনা বিভাগের অন্যতম মন্ডপ।

জেলিয়াপাড়া মন্দির কমিটির সভাপতি কার্তিক মিস্ত্রি বলেন, করোনার কারণে দুই বছর আমরা পূজায় আনন্দ করতে পারিনি। এ বছর দেবী দুর্গা কৈলাস থেকে মর্তে এসেছেন ঘোড়ায় চড়ে। বিসর্জনের মধ্যে দিয়ে দেবী দোলায় করে ফিরে যাবেন।

দর্শনার্থী দেবাশিস বসু শেখর বলেন, জেলার মধ্যে এটি ব্যতিক্রম পূজামন্ডপ। এখানে ১০৮ বছর আগের ইতিহাসের টাইটানিক জাহাজের আদলে প্যান্ডেল ও মন্ডপ গড়ে তোলা হয়েছে। সে কারণে পরিবার নিয়ে চলে আসছি দেখতে। বাচ্চারা খুবই মজা করেছে। বর্ণাঢ্য আলোকসজ্জা দর্শনার্থীদের নজর কেড়েছে।

দেবহাটা উপজেলার দক্ষিণ পারুলিয়া জেলিয়াপাড়া সার্বজনিন মন্দির কমিটির সাধারণ সম্পাদক দিলিপ সরকার বলেন, আমাদের এখানে প্রতি বছর নতুন আঙ্গিকে দুর্গাপূজা হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় এবার টাইটানিক জাহাজের আদলে নির্মিত হয়েছে মন্ডপ। এটি তৈরি করতে প্রায় এক মাস লেগেছে।

তিনি আরও বলেন, আমাদের প্রতিবছর ব্যতিক্রম কিছু করার চেষ্টা থাকে। এ বছরও ব্যাপক সংখ্যাক মানুষ আমাদের পূজার আয়োজনে শামিল হয়েছেন। জেলা শহর থেকে ২৫ কিলোমিটার দূরে হওয়ায় অনেকেই সহজেই চলে আসতে পারছেন। শুধু শহরের মানুষ নয় খুলনা, যশোরসহ আশপাশের আরও বিভিন্ন এলাকার মানুষ এটি দেখতে আসছেন।

করোনা মহামারির কথা মাথায় রেখে পূজা মন্ডপ প্রাঙ্গনে মাস্ক ও সেনিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। সামাজিক দূরত্ব মেনে চলার বিষয়ে গুরুত্বারোপ করা হয়েছে। প্যান্ডেল, ডিজিটাল প্রতিমা, বর্ণাঢ্য আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে।

 

খুলনা গেজেট/এএ

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692