খুলনা, বাংলাদেশ | ১ আশ্বিন, ১৪২৮ | ১৬ সেপ্টেম্বর, ২০২১

Breaking News

  ডেঙ্গুতে আরও ২৩৪ জন হাসপাতালে ভর্তি ; ঢাকায় ১৮২
  ইভ্যালির প্রতিষ্ঠাতা রাসেল ও চেয়ারম্যান নাসরিন গ্রেপ্তার, ২১ অক্টোবরের মধ্যে মামলার প্রতিবেদন দেওয়ার নির্দেশ আদালতের

সাতক্ষীরায় করোনা উপসর্গে একজনের মৃত্যু, বেড়েছে সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ফের বেড়েছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ১৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ সময় মোট ১৬৭ টি নমুনা পরীক্ষা করা হয়। শনাক্তের হার ৮ দশমিক ৩৮ শতাংশ। এর আগের দিন শনাক্তের হার ছিল ৬ দশমিক ৭০ শতাংশ।

সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতাল সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত মোট ৬৬ জন রোগী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ১ জন করোনা পজিটিভ ও বাকি ৬৫ জন সাসপেক্টেড। গত ২৪ ঘন্টায় মারা গেছে একজন। তবে নতুন করে ৫ জন ভর্তি হয়েছেন ও সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫ জন। নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি আছে ৬ জন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত জানান, গত ২৪ ঘন্টায় জেলায় করোনা উপসর্গ নিয়ে একজন মারা গেছে। এ সময় ১৬৭ টি নমুনা পরীক্ষা করে নতুন করে আরো ১৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ৯৪ টি নমুনা পরীক্ষা করে ৪ জনের ও সদর হাসপাতালসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে র‌্যাপিড এন্টিজেন কীটে ৭৩ টি নমুনা পরীক্ষা করে আরো ১০ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়। শনাক্তের হার ৮ দশমিক ৩৮ শতাংশ।

তিনি আরো বলেন, ১৪ সেপ্টেম্বর পর্যন্ত সাতক্ষীরা জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৮০২ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ২৮ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছে ৪১৮ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি করোনা রোগীর সংখ্যা ৯ জন। বাড়িতে হোম আইসোলেশনে আছেন ৪০৯ জন। জেলায় এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮৮ জন এবং উপসর্গে মারা গেছেন আরো ৬৬৭ জন।

সিভিল সার্জন আরো জানান, গত ১৪ সেপ্টেম্বর পর্যন্ত জেলায় ৮৭ হাজার ৮২৬ জন এস্ট্রাজেনেকা ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। আর দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৮০ হাজার ৬১ জন। এদিকে সিনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন ১ লাখ ৬৫ হাজার ৭২৩ জন ও দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৭৭ হাজার ৫৪০ জন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692