খুলনা, বাংলাদেশ | ২০ শ্রাবণ, ১৪২৮ | ৪ আগস্ট, ২০২১

Breaking News

  র‌্যাব সদর দপ্তরে জিজ্ঞাসাবাদ চলছে চিত্রনায়িকা পরীমনিকে
খুলনায় বিএনপির ত্রাণ সহায়তা কমিটি গঠন

সরকার জীবন জীবিকা রক্ষার ব্যবস্থা না করে জনগনের সাথে প্রতারণা করছে : মঞ্জু

নিজস্ব প্রতি‌বেদক

দেশের একটি অঞ্চলকে পানিতে ডুবিয়ে কোনো দেশ উন্নত দেশের কাতারে যেতে পারে না উল্লেখ করে খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, “আইলা পরবর্তী সময়ে বাঁধ মেরামতের নামে সরকার দলীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতা এবং পানি উন্নয়ন বোর্ডের অসাধু কর্মকর্তাদের পকেট ভারীই হচ্ছে।

বছরের পর বছর ঝড়-জলোচ্ছ্বাসে পানিতে ডুবছে দেশের দক্ষিণাঞ্চলের লাখো মানুষ। দক্ষিন-পশ্চিমাঞ্চলের উপকূলের মানুষকে জিম্মি করে বাঁধ ভাঙার আশায় থাকেন এক শ্রেণির অসাধু জনপ্রতিনিধি ও তাদের আত্মীয় স্বজন ঠিকাদারেরা। বেড়িবাধ নির্মাণের নামে জোড়াতালি দিয়ে চালানোর কারণে সামান্য ঝড় বা জলোচ্ছ্বাসের কথা শুনলেই আঁতকে ওঠে উপকূলের বাসিন্দারা।”

বুধবার (০২ জুন) দুপুর ১২টায় বিএনপি কার্যালয়ে খুলনা উপকূলীয় অঞ্চলে ঘূর্নিঝড় ইয়াসে বিধ্বস্ত মানুষদের মানবিক সহায়তা প্রদানের জন্য খুলনা মহানগর ও জেলা বিএনপির প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক সাংসদ মঞ্জু আরো বলেন, টেকসই বেড়িবাঁধ দয়া নয়, উপকূলের মানুষের বেঁচে থাকার অধিকার। সরকার জীবন জীবিকা রক্ষার ব্যবস্থা না করে জনগনের সাথে প্রতারণা করছে। বেড়িবাধ ভাঙ্গলেই শাসক দলের জনপ্রতিনিধি ও তাদের আত্মীয় স্বজনদের কপাল খুলে যায়। জনবান্ধব দল বিএনপি সবসময়ই দক্ষিণ পশ্চিমাঞ্চলের দুর্গত মানুষের পাশে ছিলো ভবিষ্যতেও পাশে থাকবেন। একদিকে ত্রাণ এবং অন্যদিকে উপকূলীয় এলাকার মানুষের সমস্যা সমাধানে তাদের ন্যায্য দাবী আদায়ে আন্দোলন হিসেবে কার্যক্রম পরিচালনা করবে। বাঁধ নির্মাণে অবহেলা ও দূর্নীতি, লুটপাট ও সরকারের প্রতারণামূলক আচরণের প্রতিবাদে কর্মসূচি অব্যহত থাকবে।

সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি এড. শফিকুল আলম মনা, জেলা সাধারণ সম্পাদক আমীর এজাজ খান, শেখ মোশাররফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, এড. ফজলে হালিম লিটন, শাহজালাল বাবলু, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, মোল্যা খায়রুল ইসলাম, আরিফুজ্জামান অপু, আব্দুর রকিব মল্লিক, সিরাজুল হক নান্নু, আবু হোসেন বাবু, মো. মাহবুব কায়সার, জিএম কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, এড. গোলাম মওলা, মেহেদী হাসান দিপু, ইকবাল হোসেন খোকন, জালু মিয়া, শেখ সাদী, নিজাম উর রহমান লালু, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, মুর্শিদ কামাল, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, নিয়াজ আহমেদ তুহিন, সুলতান মাহমুদ, শাহনাজ পারভীন, জাফরী নেওয়াজ চন্দন, আবু সাঈদ শেখ, ম শ আলম, গোলাম কিবরিয়া আশা, নাজির উদ্দিন নান্নু প্রমুখ।

সভায় সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চুকে আহবায়ক ও অধ্যক্ষ তারিকুল ইসলামকে সদস্য সচিব করে ১০১ সদস্যের মহানগর ও কুদরতে আমির এজাজ খানকে আহবায়ক ও মোল্লা খায়রুল ইসলামকে সদস্য সচিব করে ১০১ সদস্যের জেলা ত্রাণ সহায়তা কমিটি গঠন করা হয়। এছাড়া নজরুল ইসলাম মঞ্জু ও এড. শফিকুল আলম মনাকে উভয় কমিটির সমন্বয়কারী দায়িত্ব পালনের সিদ্ধান্ত হয়।

সভায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে বিএনপির সাক্ষাতের সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় দলীয় নেতাকর্মী, সর্মথক ও শুভ্যানধ্যায়ীদের ত্রাণ কার্যক্রমে সহায়তা করার জন্য আহবান জানানো হয়। সূত্র : প্রেস রিলিজ।

 

খুলনা গেজেট/এমএইচবি

আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692