খুলনা, বাংলাদেশ | ২১ অগ্রহায়ণ, ১৪২৯ | ৬ ডিসেম্বর, ২০২২

Breaking News

  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের নিয়োগ বৈধ কি না, আদেশ মঙ্গলবার
ডুমুরিয়ায় বিএনপির সমাবেশে বক্তারা

‘সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে’

নিজস্ব প্রতিবেদক

খুলনায় গণ সমাবেশে বক্তারা বলেছেন, আ’লীগ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না। তিনবারের প্রধানমন্ত্রীকে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করতে হবে। এই সরকারের কাছে অনুনয় বিনয় নয়। ফয়সালা হবে রাজপথে। এই সরকারের বিদায় ঘন্টা বেজে গেছে। সংঘবদ্ধ আন্দোলন এবং একটি গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে সরকারের পতন ঘটাতে হবে।

বুধবার (১২ জানুয়ারি) দুপুরে ডুমুরিয়ার গুটুদিয়া ফুটবল মাঠে গণসমাবেশে বিএনপির অঙ্গসংগঠনের স্থানীয় নেতারা এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসা ও মুক্তির দাবিতে খুলনা জেলা ও মহানগর বিএনপি এই সমাবেশের আয়োজন করে। সভাপতিত্ব করছেন জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান। বেলা ১২ টায় শুরু হওয়া এই সমাবেশে বক্তব্য শুরু করেন ডুমুরিয়া উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বলেন, এই সরকারকে লাল কার্ড দেখানোর জন্য জনগণ রাজপথে নেমে এসেছে। লড়াই হবে যেখানে, বাঁধা আসবে যেখানে, যুদ্ধ হবে সেখানে। বিশ্বে করোনা গ্রাস করেছে। দেশের করোনা ভাইরাস আ’লীগ। তাদের অপশক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বসে থাকতে পারে না। আঘাত এবং প্রতিঘাতের মাধ্যমে রাজপথে বিজয় অড়জন করতে হবে। এই অপশক্তির সরকার করোনার জন্য বিভিন্ন নিষেধাজ্ঞা জারি করেছে। এই সরকারের বিরুদ্ধে যখন মানুষ জেগে উঠেছে, তখন প্রেসনোট জারি করেছে। উন্মুক্ত স্থানে সমাবেশ করা যাবে না। প্রেসনোট ও বিজ্ঞপ্তির মাধ্যমে পতন রক্ষা করা যাবে না।

বক্তৃতা করেন সৈয়দ রেহানা ঈসা, মাহাবুব হাসান পিয়ারু, শামীম কবির, গালিব ইমতিয়াজ এলাহী, মোল্লা কবির হোসেন, একরামুল হক হেলাল, ইবাদুল হক রুবায়েদ, আতাউর রহমান রুনু, খান ঈসমাইল হোসেন, এড. সেতারা বেগম, আব্দু মান্নান মিস্ত্রী, ইস্তয়াক হোসেন ইস্তি, গোলাম মোস্তফা তুহিন, তাজিম বিশ্বাস, মতিয়ার রহমান বাচ্চু, গাজী আঃ হালিম, শেখ সরোয়ার হোসেন, হাফিজুর রহমান, শেখ শাহিনুর রহমান, হাবিবুর রহমান হবি, অরুণ কুমার, মশিউর রহমান লিটন, শেখ ফরহাদ হোসেন, আমিনুর রহমান প্রমুখ।

এর আগে ডুমুরিয়া স্বাধীনতা চত্বরে সমাবেশ করার জন্য প্রশাসনের কাছে অনুমতি চেয়েছিল দলটি। তবে একই স্থানে ছাত্র ও যুবলীগের সমাবেশ আহবান করায় সেখানে পুলিশের অনুমতি মেলেনি। পরবর্তীতে বিএনপি গুটুদিয়া ফুটবল মাঠে সমাবেশ করার সিদ্ধান্ত নেয়। সকাল থেকে সমাবেশ স্থলে নেতাকর্মীরা মিছিল সহকারে আসতে শুরু করে।

সমাবেশের প্রধান অতিথি বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা মন্ডলীর সদস্য মশিউর রহমান। প্রধান বক্তা মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692