খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙ্গামাটির সাজেকের উদয়পুর সড়কে ট্রাক খাদে পড়ে ৬ শ্রমিক নিহত
  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

সুন্দরবন উপকূলে আশ্রয় নিয়েছে দুই শতাধিক ফিশিংবোট

গেজেট ডেস্ক

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সৃষ্ট উত্তাল সাগরে টিকতে না পেরে ফিশিংবোটবহর সুন্দরবনসহ উপকূলের বিভিন্ন স্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে।

পূর্ব সুন্দরবনের দুবলার ভেদাখালী থেকে মোবাইল ফোনে পাড়েরহাটের ফিশিংবোট এফবি নুরন্নাহারের মাঝি মো. বাবুল জানান, সাগরের আবহাওয়া হঠাৎ করে খারাপ হয়েছে। প্রবল ঢেউয়ের তোড়ে সাগরে মাছ ধরতে না পেরে শতাধিক ফিশিংবোট দুবলারচরের আলোরকোল, মেহেরআলী ও ভেদাখালী এলাকার খালে নিরাপদ আশ্রয় নিয়েছে।

শরণখোলা ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি আবুল হোসেন রবিবার সন্ধ্যায় জানান, সাগরে প্রচণ্ড ঝড়ো বাতাস ও প্রবল ঢেউয়ের কারণে মাছ ধরা বন্ধ রেখে শরণখোলার কিছু ট্রলার ঘাটে ফিরে এসেছে এবং আরো ট্রলার ফিরে আসার পথে রয়েছে।

দুবলা ফিসারমেন গ্রুপের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহানুর রহমান শামীম ও পিরোজপুরের পাড়েরহাটের মৎস্য আড়তদার মো. ইকবাল হোসেন জানান, নিম্নচাপের প্রভাবে সাগরে টিকতে না পেরে দুই শতাধিক ফিশিংবোট উপকূলের কুয়াকাটা, নিদ্রাসখিনা, মহিপুর এবং সুন্দরবনের বিভিন্নস্থানে নিরাপদ আশ্রয় নিয়েছে।

মোংলায় অবস্থানরত পূর্ব সুন্দরবনের দুবলা ফরেস্ট টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ মজুমদার মুঠোফোনে সন্ধ্যায় বলেন, সাগরের আবহাওয়া খারাপ হয়েছে। রবিবার সকালে মেহেরআলী ও আলোরকোলে ৩০/৩৫টা ফিশিংবোটকে নিরাপদ আশ্রয় নিতে তিনি দেখে এসেছেন বলে জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!