খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

শহিদ ইকবাল বিথার হত্যাকান্ডের যুগপূর্তি আজ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান ও কেসিসি’র ২৪নং ওয়ার্ড কাউন্সিলর শহিদ ইকবাল বিথার হত্যাকান্ডের এক যুগপূর্তি আজ ১১ জুলাই। ২০০৯ সালের এইদিন দিবাগত রাতে নগরীর মুসলমানপাড়ার মেট্রোপলিটন ক্লিনিকের সামনে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন তিনি। এ ঘটনায় তার শ্যালক মোঃ রফিউদ্দিন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে ১২ জুলাই সদর থানায় হত্যা মামলা করেন। গত ৮ বছর পর হত্যা মামলার চার্জ গঠন করেছেন খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত। ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। মামলাটির বিচারাধীন।

মামলায় অভিযুক্ত অন্য আসামিরা হলেন জীবন ওরফে শবে কাদির, লিয়াকত আলী শিকদার, মনিরুজ্জামান মাসুদ ওরফে তোতা মাসুদ, একরাম হোসেন ওরফে সিয়াম ওরফে আকাশ এবং সুমন হোসেন ওরফে রাজু।

এ হত্যা মামলাটি প্রথমে খুলনা সদর থানা পুলিশ এরপর নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করে। একপর্যায়ে মামলাটি ২০১০ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মনিটরিং সেলের পর্যবেক্ষণ সেলে যায়। হত্যাকান্ডের ৪ বছর ৩ মাস পর ২০১৩ সালের ১০ অক্টোবর নয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগ পত্র দেয়া হয়েছিল। কিন্তু বাদী-বিবাদীদের আবেদনের প্রেক্ষিতে অভিযোগ পত্রটি গ্রহণ না করে অধিকতর তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দেন আদালত। ২০১৪ সালের ১ আগস্ট সিআইডির সম্পূরক চার্জশিটে স্থানীয় সাবেক সংসদ সদস্য ও যুবলীগ নেতা বুরুজের নাম বাদ দেয়া হয়। এর বিরুদ্ধে নারাজি আবেদন করেন মামলার বাদী। আদালত এই আদেশ খারিজ করে দিলে বাদীপক্ষ উচ্চ আদালতে আবেদন করেন।

সর্বশেষ চার্জশিটে এই মামলার আসামি ছিল সাতজন। এরমধ্যে মাসুদ রানা নামের একজনকে ২০১৪ সালের ৩০ অক্টোবর কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। বাকি ৬ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে মামলাটি বিচারাধীন।

কর্মসূচি: মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার স্মরণ সভা ও দোয়ার আয়োজন করেছে মহানগর যুবলীগ। সোমবার সন্ধ্যা সাত টায় (মাগরিবের নামাযের পর) নগরীর শঙ্খ মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এই স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচিতে নগর, থানা ও ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দদের মাস্ক পরিধান করে ও স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহনের আহবান জানিয়েছেন নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ ও যুগ্ম-আহবায়ক শেখ শাহজালাল হোসেন সুজন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!