খুলনা, বাংলাদেশ | ১ আশ্বিন, ১৪২৮ | ১৬ সেপ্টেম্বর, ২০২১

Breaking News

  ডেঙ্গুতে আরও ২৩৪ জন হাসপাতালে ভর্তি ; ঢাকায় ১৮২
  ইভ্যালির প্রতিষ্ঠাতা রাসেল ও চেয়ারম্যান নাসরিন গ্রেপ্তার, ২১ অক্টোবরের মধ্যে মামলার প্রতিবেদন দেওয়ার নির্দেশ আদালতের

যারা স্বাস্থ‌্যবি‌ধি মান‌ছেন না তা‌দের জন‌্য দু’‌টি কথা

 গাজী আলাউ‌দ্দিন আহমদ

দে‌শে ক‌রোনা সংক্রমণ ও মৃত‌্যুর সংখ‌্যা নিম্নগ‌তি দে‌খে স্বাস্থ‌্যবি‌ধি মান‌তে অ‌নে‌কের ম‌ধ্যে অ‌নীহা দেখা যা‌চ্ছে। তা‌দের জন‌্য দু‌টি তথ‌্য দি‌তে চাই ।

১) গত ২৪ ঘণ্টায় বি‌শ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৭৮২ জন এবং মারা গেছেন ৫১৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৮৫ লাখ ১৯ হাজার ২৯৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ৪৪ হাজার ৮৪০ জন মারা গেছেন।

২) গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৬১ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৪৪ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৯ লাখ ৬৭ হাজার ৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৫ হাজার ৩৪২ জনের।

# ক‌রোনার প্রথম ঢেউ চ‌লে যাওয়ার পর এই দু‌টি দে‌শে স্বাস্থ‌্যবি‌ধি মানতে জনগ‌ণের ম‌ধ্যে শৈ‌থিল‌্য দেখা গে‌ছে। যার ফল এখন সু‌দে আস‌লে তারা পা‌চ্ছে ব‌লে সং‌শ্লিষ্ট‌দের ধারণা।

# ক‌রোনা চ‌লে যা‌চ্ছে ব‌লে আমরা যারা বাংলা‌দে‌শে স্বাস্থ‌্যবি‌ধি মে‌নে চল‌ছি না, তা‌দের জন‌্য সর্বশেষ এক‌টি তথ‌্য দি‌য়ে শেষ কর‌বো। প্রতি‌বে‌শি ভার‌তে ই‌তিম‌ধ্যে ডেল্টা প্লাস ভ্যারি‌য়েন্ট‌ে সংক্র‌মিত রোগী পাওয়া যা‌চ্ছে। এর প্রেক্ষি‌তে সে‌দে‌শে ‌সে‌প্টেম্ব‌রে তৃতীয় ঢেউ বা থার্ড ও‌য়েভ আসার আশঙ্কা কর‌ছেন স্বাস্থ‌্য বি‌শেষজ্ঞরা।

# এখন সিদ্ধান্ত আপনার। স্বাস্থ‌্যবি‌ধি যথাযথভা‌বে মে‌নে চল‌বেন, না আপ‌নি নি‌জে‌কে, প‌রিবার‌কে, সমাজ তথা দেশ‌কে ঝুঁ‌কির ম‌ধ্যে ঠে‌লে দে‌বেন।

(‌ফেসবুক ওয়াল থে‌কে)




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692