খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

মোংলায় ফুটপাত দখল করে চলছে ব্যবসা, সাধারণ মানুষ দুর্ভোগে

ওয়াসিম আরমান, মোংলা

দেশের প্রথম শ্রেনীর পৌরসভার মধ্যে মোংলা পোর্ট পৌরসভা একটি। আধুনিকতা ও উন্নয়নের ছোয়ায় মোংলা পোর্ট পৌরসভা বেশ এগিয়ে থাকলেও ফুটপাত দখলকরে ব্যবসার কারণে এ পৌরসভায় মার্কেট, কাচাঁবাজার এবং শহরে চলাচল করতে বেশ দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ জনগণকে। পৌরসভার মাইক থেকে বারবার মাইকিং করে ফুটপাত দখল মুক্ত রাখার নির্দেশ দিলেও পৌর কর্তৃপক্ষকে বৃদ্ধাআঙ্গুল দেখিয়ে ফুটপাত দখল করে ব্যবসা করে যাচ্ছেন কিছু ব্যবসায়ীরা।

বিশেষ করে মোংলা পৌরসভার গুরুত্বপূর্ণ সড়ক গুলির ভিতর কমিশনার শফিউল্লাহ সড়ক, শেখ আঃ হাই সড়ক, মাদ্রাসা রোড়, চৌধুরির মোড় ফল মার্কেট, তালুকদার আঃ খালেক সড়ক, (পুরাতন বিএলএস রোড়) ফুটপাত গুলি দখলের কারণে সাধারণ মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এমনকি ফুটপাত ভাড়া দিয়ে মাসোহারা নিচ্ছেন অনেক দোকানিরা।

নাম প্রকাশে অনিচ্ছুক ফুটপাতের এক দোকানি জানান, রাস্তায় বসতে দোকানদারকে মাসিক ভাড়া সহ মোটা অংকের টাকা বায়না দিতে হয়েছে তাকে।

মোংলা পৌর এলাকার বাসিন্ধা আঃ কুদ্দুস বলেন দিন দিন পৌর এলাকায় যানবাহন ও মানুষের চলাচল বৃদ্ধি পাওয়ার কারণে মেইন সড়ক দিয়ে চলাচল করা খুবই কস্টের ব্যাপার হয়ে দাড়িয়েছে। মানুষের চলাচলের জন্য রাস্তার দু পাশে যে ফুটপাত করা হয়েছে তা ব্যবসায়ীরা দখল করে মালামাল রাখায় আমাদের খুবই সমস্যা হচ্ছে। পৌর কর্তৃপক্ষের উচিত জনগণের কথা চিন্তাকরে ফুটপাত গুলিকে দখল মুক্ত করা।

মোংলা পোর্ট পৌরসভার মেয়ের বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান বলেন ঈদের কারণে ব্যবসায়ীদেরকে কিছুদিনের জন্য সুযোগ দেয়া হয়েছিল। বর্তমানে আমরা মাইকিং করছি ফুটপাত দখলমুক্ত রাখার জন্য এবং খুব শীঘ্রই আমরা সাধারণ মানুষের চলাচলের জন্য ফুটপাত দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করবো।

তিনি আরও বলেন পৌরবাসীর কথা চিন্তা করে ইতিমধ্যে আমারা বেশ কিছু পদক্ষেপ হাতে নিয়েছি। দ্রুত গতিতে মটরসাইকেল চলাচল বন্ধসহ লাইসেন্সবিহীন কোন ভ্যান, রিক্সা পৌর এলাকায় চলাচল করতে পারবে না। দিনের বেলায় যাতে পৌর এলাকায় ভারি যানবাহন প্রবেশ করতে না পারে সে ব্যাপারে আমরা খুব শিগ্রই পদক্ষেপ গ্রহণ করবো।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692