খুলনা, বাংলাদেশ | ৩ ভাদ্র, ১৪২৯ | ১৮ আগস্ট, ২০২২

Breaking News

  গাজীপুরে প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার
  ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন

মোংলায় আত্মসমর্পণ করা বনদস্যুরা পেল ঈদ উপহার

মোংলা প্রতিনিধি

মোংলায় আত্মসমর্পণকারী জলদস্যুদের সাহায্যার্থে এবং আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বরিশালে র‌্যাব-৮ ফোর্সেসের ডিজির পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১০টায় মোংলার পিকনিক কর্ণারে র‌্যাব ফোর্সেস ডিজির পক্ষ থেকে আত্মসমর্পণ করা ২৮৪ জন জলদস্যুর মাঝে ঈদের শুভেচ্ছা উপহার ও নগদ অর্থ প্রদান করেন র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

আত্মসমর্পণকৃত ২৭ টি বাহিনীর ২৮৪ জন জলদস্যুকে ঈদ উপহার দেওয়া হয়। এর মধ্যে বাগেরহাট জেলার সাইনবোর্ড এর ৩০ জন, ভাগা ৯০ জন, মোংলার ৫৭ জনকে এছাড়াও খুলনা জেলার জিরো পয়েন্টের ১৯ জন, আঠারো মাইল ১জন, তালা বাজার ০৩ জন, শিববাড়ি ৪ জন, কয়রা ১৮ জন এবং সাতক্ষীরাজেলার মুন্সিগঞ্জে ৫৪ জন, সদরকোর্ট ৭ জন।

নগদ অর্থসহ এসব উপহার সামগ্রীর মধ্যে ছিলো, চাউল, তৈল, ঘি, সেমাই, চিনি, দুধ, লবন, বাদাম, জিরা, এলাচ, দারচিনি, পেঁয়াজ।

এসময় র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় আত্মসমর্পণকারী জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের পক্ষে থেকে আত্মসমর্পণকারী সকল জলদস্যু/বনদস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের (হত্যা ও ধর্ষণ) মামলা ব্যতীত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতি সহকারে বিবেচনার বিষয়টি চলমান রয়েছে। এছাড়া র‌্যাব ফোর্সেস ডিজি’র পক্ষ হতে বনদস্যু বা জলদস্যুদের পূর্ববর্তী দাতা অনুযায়ী এবং ক্ষেত্র বিশেষ নতুন করে সরকারি বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে প্রশিক্ষিত করে নতুন নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে এবং বিভিন্ন সময়ে আর্থিক সহায়তা অব্যাহত রাখা হয়েছে।

ঈদ সামগ্রী পাওয়া আত্মসমর্পণকারী বনদুস্য পরিবারের সদস্য হাসিনা বেগম বলেন, র‌্যাবের এ ধরনের মহতী উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692