খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪২৯ | ১ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৮০ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৪৮০ জন

মে‌সির বিরু‌দ্ধে যে অ‌ভি‌যোগ আন‌লেন লিভারপুলের সাবেক গোলরক্ষক

ক্রীড়া ডেস্ক

ক্যারিয়ারটা শুরু করেছিলেন লিভারপুলেই। ২০০৫-এর সেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালেও দলটিতে খেলেছেন। আন্দ্রে শেভচেঙ্কোর দুটি শট ঠেকিয়েছিলেন অতিরিক্ত সময়ে, পরে টাইব্রেকারেও ঠেকান দুটি শট। এরপর ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত জারজি দুদেক খেলেছেন রিয়াল মাদ্রিদে।

ওই সময়টাতেই নিজেদের সেরা সময় কাটিয়েছে বার্সেলোনা ও লিওনেল মেসি। খুব কাছ থেকেই তাই আর্জেন্টাইন তারকাকে দেখেছেন দুদেক। ওই অভিজ্ঞতা থেকে তিনি জানালেন, মেসি নাকি মাঠে একজন প্রতারক ও অসভ্য। সম্প্রতি নিজের আত্মজীবনী প্রকাশ করেছেন দুদেক, সেখানেই লিখেছেন এসব কথা।

রিয়াল মাদ্রিদের সাবেক এই গোলরক্ষক লিখেছেন, ‘মেসি একজন প্রতারক ও উসকানিদাতা। একই ব্যাপার বার্সেলোনা ও পেপ গার্দিওলার ক্ষেত্রেও। তারা আপনাকে উত্তেজিত করে ফেলবে এবং সেটা খুবই দক্ষতার সঙ্গেও করবে। এটা হোসে মরিনিও এবং পুরো দলকে কষ্ট দিয়েছে।’

মেসিকে নিয়ে নিজের অভিজ্ঞতা জানাতে গিয়ে দুদেক লিখেছেন, ‘আমি মেসিকে অনেক অসভ্য জিনিস বলতে শুনেছি। পেপে ও রামোসকে সে এমন কিছু বলতো, আপনি মেসির মতো চুপচাপ থাকা একজন এসব বলতে পারে সেটা বিশ্বাসও করবেন না।’ এখন অবশ্য মেসি ও রামোস দুজনই পিএসজিতে সতীর্থ।

কেবল মেসিকে নিয়ে বলেই থামেননি। নিজের দলের খেলোয়াড়দের ব্যাপারেও লিখেছেন দুদেক। তিনি লিখেছেন, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো দাম্ভিক কিন্তু সে পর্দার আড়ালে সাধারণ একজন। এটার ব্যাপারটা হচ্ছে মানুষ তাকে কীভাবে উপলব্ধি করে, কম বা বেশি। রাউলের মতো সেও আত্মকেন্দ্রিক, দারুণ প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ও জয়ী হতে চায়।’




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692