খুলনা, বাংলাদেশ | ১১ আষাঢ়, ১৪২৮ | ২৫ জুন, ২০২১

Breaking News

  ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ
  পাবনায় প্রতিবন্ধী ভিক্ষুককে ছুরিকাঘাতে হত্যা, এক নারীকে আটক
  এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ২৭ জুন
  সারাদেশে ২৫ হাজার ব্যাংকার করোনা আক্রান্ত, মারা গেছেন ১৩৩ জন
  সারাদেশে শাটডাউনের প্রস্তুতি আছে সরকারের : জনপ্রশাসন প্রতিমন্ত্রী, আগের চেয়ে কঠোর হচ্ছে বিধি-নিষেধ

বাংলাদেশ সীমান্তে অনুপ্রবেশে নারী ও শিশুসহ তিনজন আটক

সাতক্ষীরা প্রতিনিধি

অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারত থেকে বাংলাদেশে আসার সময় বিজিবি সদস্যরা নারী ও শিশুসহ তিনজনকে আটক করেছে। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা সীমান্ত থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, খুলনার কয়রা উপজেলার পাটনীখালী গ্রামের মহাদেব মন্ডলের ছেলে ক্ষীতিশ মন্ডল (৩৫), তার স্ত্রী মুক্তা মন্ডল (২৬) ও তাদের মেয়ে প্রেমা মন্ডল (১০)।

বিজিবি সূত্র জানায়, সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন ভোমরা বিওপি’র একটি টহল দলের সদস্যরা সকাল ৮টার দিকে সদর উপজেলার ভোমরা সীমান্তে অভিযান চালিয়ে নারী ও শিশুসহ একই পরিবারের তিনজনকে আটক করে। তারা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ভারত থেকে বাংলাদেশে আসার চেষ্টা করছিল। আটককৃত বাংলাদেশি নাগরিকদেরকে সাতক্ষীরা জেলা প্রশাসনের এর তত্ত্বাবধানে সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টারে প্রেরণ করা হয়েছে। কোয়ারেন্টাইন শেষে আটককৃত নাগরিকদের বিররুদ্ধে আইনানুগ ব্যবস্তা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হবে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ, পিএসসি বিষয়টি নিশ্চিত করে বলেন, সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধ গমনাগমন প্রতিরোধের মাধ্যমে জেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য তার অধীনস্ত বিজিবি ৩৩ ব্যাটালিয়নের জোয়ানরা বদ্ধ পরিকর। বিজিবি জওয়ানরা বৃহস্পতিবার (১০ জুন) পর্যন্ত অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে প্রবেশের প্রাক্কালে সর্বমোট ৪৮ জন বাংলাদেশী নাগরিক এবং ৩ জন মানব পাচারকারী আটক করেছে।

তিনি আরো বলেন, জেলায় লক ডাউন চলাকালীন জেলা প্রশাসন কর্তৃক জারীকৃত নির্দেশাবলী সীমান্তবর্তী এলাকায় বাস্তবায়নে বিজিবি’র জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এছাড়াও, কোভিড-১৯ এর সংক্রমন প্রতিরোধকল্পে সর্বক্ষেত্রে মাস্ক ব্যবহার করা, অবৈধভাবে সীমান্ত গমনাগমন না করা এবং কোভিড-১৯ এর ভয়াবহতা সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইজি বাইক ও ভ্যানযোগে মাইকিং এর মাধ্যমে জানসাধারণকে সতর্ক করা হচ্ছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692