খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

ফের মাস্ক পরাকে বাধ্যতামূলক করল যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক

করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগ বাড়ছে। যুক্তরাজ্যে করোনার নতুন ধরন শনাক্তের পর দেশটি বিভিন্ন নিষেধাজ্ঞা আরোপের পথে হাঁটছে। এরই মধ্যে জনসমাগমস্থলে মাস্ক পরাকে ফের বাধ্যতামূলক করা হয়েছে, যা আগামী সপ্তাহ থেকে কার্যকর হবে। দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এ কথা বলেছেন। খবর বিবিসির।

এক সংবাদ সম্মেলনে বরিস জনসন বলেছেন, ‘দোকান, শপিং মল, গণপরিবহণে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে হবে। আগামী তিন সপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।’

শুধু মাস্ক পরা নয়, আন্তর্জাতিক যাত্রীদের জন্য পিসিআর টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। বরিস জনসন বলেন, বিদেশি যাত্রীরা যুক্তরাজ্যে প্রবেশের পরপরই তাদের বাধ্যতামূলক পিসিআর টেস্ট করতে হবে এবং তাদের করোনা রিপোর্ট নেগেটিভ না আসা পর্যন্ত আইসোলেশনে থাকতে হবে। এমনকি যারা সম্পূর্ণ ডোজ টিকা নিয়েছেন, তাদেরও এই নিয়মের মধ্য দিয়ে যেতে হবে।’

তবে সংবাদ সম্মেলনে কিছুটা আশার বাণীও শুনিয়েছেন জনসন। তিনি বলেছেন, গত বছরের চেয়ে এবারের বড়দিন ‘যথেষ্ট ভালো’ হবে। করোনার ওমিক্রন ধরনের জন্য যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, তা ‘অস্থায়ী এবং সতর্কতামূলক’।

উল্লেখ, এর আগে যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভেদ করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত দুই ব্যক্তি শনাক্ত হওয়ার খবর জানান।

বরিস জনসন সতর্ক করে দিয়ে বলেন, ‘এই ওমিক্রন ধরন টিকার কার্যকারিতা কমিয়ে দিতে পারে।’©….

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692