খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

প্রভোস্টের পদত্যাগের দাবি, উপাচার্যের আশ্বাসে হলে ফিরলেন ছাত্রীরা

গে‌জেট ডেস্ক

উপাচার্যের আশ্বাসে হলে ফিরলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা হলের বিক্ষোভরত ছাত্রীরা। প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা পর রাত আড়াইটার দিকে হলে ফেরেন তারা।

প্রভোস্টের পদত্যাগ, আবাসিক ছাত্রীহলের সমস্যার সমাধানসহ বিভিন্ন দাবিতে বৃহস্পতিবার রাত আটটা থেকে আড়াইটা পর্যন্ত বিক্ষোভ করেন তারা। রাত ১২টার দিকে তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

এ সময় শিক্ষার্থীরা নানা স্লোগান দেন এবং তাদের দাবি তুলে ধরেন। রাত দুইটার দিকে বাসভবন থেকে বেরিয়ে আসেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ। শুক্রবার বেলা এগারোটায় ছাত্রীদের দাবি উপস্থাপন করতে বলেন তিনি। এ সময় তিনি সমস্যা সমাধানের আশ্বাস দেন।

রাত আটটা থেকে হলের ছাত্রীরা এক হয়ে প্রভোস্টকে কল দিয়ে তাদের দাবি সম্পর্কে জানান। তবে কোনো সমাধান আসেনি।

শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে কল করেন।

প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।’ শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।’

শিক্ষার্থীরা অভিযোগ করেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করেন। তারা প্রায় সময়ই বলেন,‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি, এটাই বেশি’।

শিক্ষার্থীদের অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট জাফরিন আহমেদ বলেন, ‘এত রাতে হল প্রভোস্টরা আসতে পারছেন না। আমরা তাদের (শিক্ষার্থীদের) বলেছি তারা যেন হলে ফিরে যায়। আমরা সমস্যাগুলো নিয়ে তাদের সঙ্গে বসব।’




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692