খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  আগামী রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, ৪ মে শনিবারও শ্রেণী কার্যক্রম চালু থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত

পাইকগাছায় ৩১ জনের আশ্রয়ণ প্রকল্পের ঘর বাতিলের সিদ্ধান্ত

পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছায় আশ্রয়ণ প্রকল্পের গৃহনির্মাণ সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় ৩১ জনের ঘর বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার সকালে কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রীর মুজিব শতবর্ষে ভূমিহীন “ক” শ্রেণির ২০২০ গৃহ প্রদান নীতিমালা প্রকল্পের আওতায় অত্র উপজেলায় প্রথম এবং দ্বিতীয় পর্যায়ে ৫শত ২০জন গৃহহীন ও ভূমিহীন পুনর্বাসিত পরিবারের অনুকূলে ২ শতাংশ করে জমি সহ ঘর প্রদান করা হয়। পুনরায় যাচাই-বাছাইয়ের লক্ষে টাস্কফোর্স কমিটির সভার শুরুতেই সঠিকমান বজায় রেখে গৃহনির্মাণ কাজ এগিয়ে নেওয়ায় সভায় সন্তুষ্ঠি প্রকাশ করা হয়। পাশাপাশি ৫শত ২০জন উপকারভোগীদের মধ্যে ঘর নিতে কিংবা ঘরে বসবাস করতে আবেদনের মাধ্যমে অনিহা প্রকাশ করায় প্রথম ফেজ এর ২০জন ও দ্বিতীয় ফেজ এর ১১জন সহ ৩১ জনের ঘর বাতিল করার সিদ্ধান্ত গৃহিত হয়।

যারা ঘর নিতে অনিহা প্রকাশ করে আবেদন করেছেন তাদের অনেকেই প্রতিবন্ধী, কর্মসূত্রে অন্য জায়গায় বসবাস, নির্দিষ্ট আবাসন থেকে দূরত্বে বসবাস, বিধবা, নারী ও ভিক্ষাবৃত্তি করে। সভায় আশ্রয়ণ প্রকেল্পর প্রত্যেক ৫ পরিবারের জন্য একটি করে পানির ট্যাংকি দেওয়ার সিদ্ধান্ত হয়।

কমিটির সভাপতি এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, প্রায় প্রত্যেকটি আবাসনে পুকুর রয়েছে। যেখানে রাস্তা নেই সেখানে রাস্তার কাজ চলছে। প্রায় প্রতিটি বিদ্যুতের লাইন পৌছে গেছে। উপকারভোগীদের আবেদনের ভিত্তিতে ৩১ জনের ঘর বাতিলের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। তবে পরবর্তীতে এ সংখ্যা আরো বাড়তে পারে। যাদের বাতিল করা হচ্ছে তাদের প্রত্যেকের নূন্যতম থাকার ব্যবস্থা রয়েছে।

আশ্রয়ণ প্রকল্পের গৃহনির্মাণ সংক্রান্ত উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় আরও উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস, উপজেলা প্রকৌশলী হাফিজুর রহমান খান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, সমবায় কর্মকর্তা বেনজির আহমেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, পল্লী উন্নয়ন কর্মকর্তা রাজিবুল হাসান, যুব উন্নয়ন কর্মকর্তা ওবায়দুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, এসআই তাপস, আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন মুকুল, শিব্সা সাহিত্য অঙ্গনের সভাপতি সুরাইয়া বানু ডলি, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!