খুলনা, বাংলাদেশ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১১

পাইকগাছায় জনবসতিপূর্ণ এলাকায় ইটভাটা উচ্ছেদের দাবি এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক

জেলার পাইকগাছায় চাঁদখালী ইউনিয়নের ধামরাইল এলাকার ঘনবসতিপুর্ণ এলাকায় ইটভাটা উচ্ছেদের দাবি জানিয়েছে ক্ষতিগ্রস্ত এলাকাবাসী। ইটভাটা মালিক স্থানীয় প্রভাবশালী মোনতাছির মামুন সিরাজ স্থানীয়দের ও সরকারি জমি জবর দখল করে এই ব্যবসা পরিচালনা করছেনও বলে অভিযোগ তাদের। সোমবার (২৪ আগস্ট) খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানিয়েছেন তারা। এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন স্থানীয় বড়দল আলিম মাদ্রাসার প্রভাষক এসএম জালাল উদ্দিন।

তিনি বলেন, প্রভাবশালী ওই ইটভাটা মালিক নামকাওয়াস্তে চার বিঘা জমি কিছু মানুষের কাছ থেকে ডিড নিয়ে অন্তত একশ’ বিঘা জমি জবরদখল করছেন। বৈধ অনুমোদন ব্যতীত, ট্রেড লাইসেন্স ও পরিবেশের ছাড়পত্র ছাড়াই সম্পুর্ণ অবৈধভাবে ইটভাটা পরিচালনা করছেন তিনি। জনবহুল এই গ্রামটিতে নূরানী কিন্ডার গার্টেন মাদ্রাসা ও হেফজখানা, সরকারি প্রাথমিক বিদ্যালয়, উচ্চ বিদ্যালয়, আলিম মাদ্রাসাসহ ছয়টি মসজিদ রয়েছে। পরিবেশ দুষণের কারণে বিপুল জনগোষ্ঠির গলার কাটা হয়ে দাড়িয়েছে ইটভাটাটি। এখানে ক্ষ্যান্ত নন ইটভাটা মালিক, সরকারকে রাজস্ব না দিয়েই তিনি কপোতাক্ষ নদের মাটি ইটভাটায় ব্যবহার করছেন বলেও অভিযোগ এলাকাবাসীর। গণবসতিপূর্ণ এলাকার ইটভাটাটি অবিলম্বে উচ্ছেদের দাবিতে প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন তারা।

এসব ব্যাপারে জানতে মেসার্স সামিনা ব্রিকস্’র মালিক মোঃ মোনতাছির মামুন সিরাজের ব্যবহৃত (০১৭১১ ৯২৫৭০৮ ও ০১৭১৫ ৪০৬৭৮৩) মোবাইল নম্বরে একাধিকবার কল করে বন্ধ পাওয়া যায়।

 

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!