খুলনা, বাংলাদেশ | ৩১ আষাঢ়, ১৪৩১ | ১৫ জুলাই, ২০২৪

Breaking News

  খুলনা বিশ্ববিদ্যালয় ও কুয়েট শিক্ষার্থীদের ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ
  ঢাকা মেডিকেল এলাকায় কোটা আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগের সংঘর্ষ চলছে

আলোরমুখ দেখলো নিরালা-বাইপাস সংযোগ সড়ক, উদ্বোধন কাল

নিজস্ব প্রতিবেদক

খুলনা নগরীর নিরালা ১নং সড়ক থেকে রূপসা সেতু  বাইপাস বা সিটি বাইপাসকে সংযুক্ত করে নতুন সড়ক নির্মাণ করছে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ। কেডিএ তিনটি সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের আওতায় নতুন এই সড়ক নির্মাণ হচ্ছে। শনিবার বেলা ১১টায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী নতুন সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করবেন। একইসঙ্গে প্রকল্পটিরও আনুষ্ঠানিক উদ্বোধন হবে।

কেডিএ থেকে জানা গেছে,  নগরীর ভেতরে পুরোনো তিনটি সড়ক প্রশস্ত করা হচ্ছে। প্রায় ৭১৭ কোটি টাকার এই প্রকল্পের প্রথম সড়কটি নিরালা মোড় থেকে ১ নম্বর সড়ক হয়ে দিঘির পাশ দিয়ে শহর বাইপাস (রূপসা সেতু অ্যাপ্রোচ) সড়কে গিয়ে মিশবে। প্রায় আড়াই কিলোমিটার দৈর্ঘ্যের সড়কটি ৬০ ফুট চওড়া এবং চার লেন হবে। এতে নির্মাণে ব্যয় হবে ৮০ কোটি টাকা।

সড়কটির মাঝে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) কবরস্থান। এই কবরস্থান যাতে ক্ষতিগ্রস্ত না হয়, এ জন্য ৩০০ মিটার দৈর্ঘ্যের চার লেনের উড়াল সড়ক নির্মাণ করছে কেডিএ। এজন্য গত ১৪ মার্চ ঠিকাদারকে কার্যাদেশ দেওয়া হয়েছে। উড়াল সড়কটি নির্মাণে ব্যয় হবে ৬০ কোটি ৪৯ লাখ টাকা।

কেডিএর নির্বাহী প্রকৌশলী ও তিনটি সংযোগ সড়ক নির্মাণ প্রকল্পের পরিচালক মোর্ত্তজা আল মামুন বলেন,  ৪টি প্যাকেজের আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। প্রথম প্যাকেজে উড়াল সড়ক নির্মাণ হচ্ছে। বর্তমানে পুরোদমে উড়াল সড়কের কাজ চলছে। দ্বিতীয় প্যাকেজে নিরালা সড়কের কাজ সিটি বাইপাস প্রান্ত থেকে শুরু হয়েছে। অন্য দুটি প্যাকেজের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

খুলনা গেজেট/হিমালয়




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!