খুলনা, বাংলাদেশ | ৩ ভাদ্র, ১৪২৯ | ১৮ আগস্ট, ২০২২

Breaking News

  কমছে ডলারের দাম, নেমেছে ১১০ টাকার নিচে
  গাজীপুরে প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার

নারী হয়েও নিজের গোঁফ পছন্দ করেন তিনি

গে‌জেট ডেস্ক

জৈবিকভাবে পুরুষের গোঁফ থাকে। তবে, মাঝে মধ্যে কিছু নারীরও গোঁফ দেখা যায়। তেমনই একজন ভারতের কেরালা রাজ্যের শাইজা (৩৫)। তিনি কেরালার কান্নুর জেলায় বসবাস করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়—গোঁফের কারণে শাইজা সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষের কাছ থেকে প্রশংসা ও উপহাস—উভয়ই পেয়েছেন। তবে, তিনি বলেছেন, গোঁফের কারণে তাঁকে নিয়ে সবার এমন আগ্রহ দেখে তিনি অপ্রস্তুত ও বিব্রতবোধ করেন।

সম্পতি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে শাইজা ঘোষণা করেছেন, ‘আমি আমার গোঁফ পছন্দ করি।’ হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের সঙ্গে নিজের একটি ছবিও জুড়ে দিয়েছেন তিনি।

যারা ফেসবুকে তাঁর ছবি দেখেন বা ব্যক্তিগতভাবে তাঁর সঙ্গে দেখা করেন, তারা শাইজাকে প্রায়ই জিজ্ঞাসা করেন—কেন তিনি গোঁফ রাখেন? জবাবে শাইজা বলেন, ‘আমি শুধু বলতে পারি যে, আমি এটা পছন্দ করি। অনেক পছন্দ।’

বিবিসি বলছে, ভারতের দক্ষিণী রাজ্য কেরালার নারী শাইজা বছরের পর বছর ধরে গোঁফ রাখছেন। তবে, তিনি নিয়মিত তাঁর ভ্রু থ্রেড করান। শাইজা বলেছেন—তিনি কখনোই তাঁর ঠোঁটের ওপরের চুলগুলো ছেঁটে ফেলার প্রয়োজন মনে করেননি।

প্রায় পাঁচ বছর আগে ঠোঁটের ওপরের চুলগুলো দৃশ্যমান গোঁফের মতো ঘন হতে শুরু করে এবং আনন্দিত শাইজা তা রেখে দেওয়া সিদ্ধান্ত নেন।

‘আমি এখন এগুলো ছাড়া বাঁচার কল্পনাও করতে পারি না। যখন কোভিড মহামারি শুরু হয়েছিল, আমি সবসময় মাস্ক পরতে ভালো লাগত না। কারণ, এটি আমার মুখ ঢেকে রাখে,’ যোগ করেন শাইজা।

শাইজাকে এখন পর্যন্ত অনেকেই তাঁর গোঁফ ছেঁটে ফেলার পরামর্শ দিয়েছে। কিন্তু, তিনি তা প্রত্যাখ্যান করেছেন।

শাইজা বলেন, ‘আমি কখনোই অনুভব করিনি যে, আমি সুন্দর নই—কারণ, আমার এগুলো (গোঁফ) আছে কিংবা এগুলো এমন কিছু, যা আমার থাকা উচিত নয়।’

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692