খুলনা, বাংলাদেশ | ৩১ আশ্বিন, ১৪২৮ | ১৬ অক্টোবর, ২০২১

Breaking News

  কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, শিশুসহ তিন যাত্রী আহত
  রাজধানীর যাত্রাবাড়ী থেকে ৫ কেজি আইস, অস্ত্র ও গুলিসহ টেকনাফ মাদক সিন্ডিকেটের সদস্য খোকনসহ গ্রেপ্তার ২

নতুন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাজ্যের ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন সাবেক বাণিজ্যমন্ত্রী লিজ ট্রাস। এ ছাড়া দায়িত্ব নেওয়ার পর মন্ত্রীসভায় প্রথম বারের মতো বেশ কিছু পরিবর্তন এনেছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

এর আগে বাণিজ্যমন্ত্রীর দায়িত্বে ছিলেন লিজ ট্রাস। মারগারেট বেকেটের পর তিনি যুক্তরাজ্যের দ্বিতীয় নারী পররাষ্ট্রমন্ত্রী। বেকেট লেবার দলীয় সরকারের ২০০৬ থেকে ২০০৭ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। কনজারভেটিভ সরকারের প্রথম পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রাস।

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের পর সৃষ্ট সংকট সঠিকভাবে মোকাবিলা নিয়ে সমালোচনা হয়। এরপরই ডোমিনিক রাবকে পররাষ্ট্রমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হলো। গত ১৫ আগস্ট যখন তালেবান কাবুলে ঢুকে পড়ে, সে সময় ছুটি কাটাতে গ্রিসের ক্রিটে যান পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব। এরপর তাঁর পদত্যাগের দাবি ওঠে।

ডোমিনিক রাবকে আইন বিষয়ক মন্ত্রী করা হয়েছে। এ ছাড়া রাবকে ডেপুটি প্রধানমন্ত্রী করা হয়েছে। প্রধানমন্ত্রী বরিস জনসন যখন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। সে সময় সরকার পরিচালনার দায়িত্ব পালন করেছিলেন ডোমিনিক রাব।

অন্যদিকে, জলবায়ু মন্ত্রী অ্যান-ম্যারি ট্রেভেলিয়ান বাণিজ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692