খুলনা, বাংলাদেশ | ১৫ চৈত্র, ১৪৩০ | ২৯ মার্চ, ২০২৪

Breaking News

  দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫
  গাজীপুরের কাপাসিয়ায় গরু চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২

দিঘলিয়ায় ইয়াসিন হত্যায় মামলা হয়নি, আটক ১

দিঘলিয়া প্রতিনিধি

দুর্বৃত্তের হাতে নিহত খুলনার দিঘলিয়া উপজেলার পথেরবাজারের ব্যবসায়ী ইয়াসিন শেখ এর নামাজে জানাযা সোমবার (২৬ জুলাই) আসর বাদ উত্তর চন্দনীমহল (বোগদিয়া) প্রাইমারী স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। জানাযায় তাঁর সহকর্মী পথেরবাজারের ব্যবসায়ীসহ এলাকার হাজার মানুষ অংশগ্রহণ করেন। এর আগে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ময়না তদন্ত শেষে তাঁর মৃতদেহ উঃ চন্দনীমহল (বোগদিয়া) গ্রামের বাড়িতে পৌঁছালে তাঁর স্বজনদের কান্নায় আকাশ পাতাল ভারী হয়ে ওঠে।

এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, নিহত ইয়াসিন শেখ (৪২) এর পিতার নাম নিজাম শেখ। নিজাম শেখ ঐ এলাকার স্থায়ী বাসিন্দা না হলেও ইয়াসিন শেখের জন্ম এবং বেড়ে ওঠা উঃ চন্দনীমহল গ্রামে। এ গ্রামের গাজী পাড়ায় তাঁর মামা বাড়ি। ছোট বেলা থেকে ইয়াসিন খুবই ভদ্র এবং শান্ত প্রকৃতির ছিলো। এলাকার কারোর সংগে তাঁর কোন শত্রুতা ছিল না। বিদেশ ফেরত ইয়াসিন গত ৮/১০ বছর থেকে পথেরবাজারে ক্ষুদ্র ব্যবসায়ী ছিলেন। গত ১০ মার্চ ঐ বাজারের বনিক সমিতির ত্রি- বার্ষিক সাধারণ নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করে হেরে যান। এর আগেও তিনি একবার পথেরবাজার বনিক সমিতির নির্বাচনে কোষাধ্যক্ষ পদে নির্বাচন করেছিলেন। চন্দনীমহল সাংগাঠনিক ইউনিয়ন ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য এবং স্থগিত হওয়া সেনহাটী ইউপি নির্বাচনে আওয়ালীগ মনোনীত প্রার্থী ফারহানা হালিমের একজন সমর্থক ছিলেন।

ইয়াসিনের স্ত্রী খাদিজা “ওরে আল্লাহ, আমার নিষ্পাপ স্বামীকে কারা হত্যা করলো তাঁদেরকে আল্লাহ তুমি বিচার করো। আমার ৪ ছেলে মেয়ের কি হবে” বলে বারবার বিলাপ করছিলেন। ইয়াসিন শেখের ছোট ছেলে তামিম এর বয়স ৫ বছর। ২৫ জুলাই রাতে দুর্বৃত্তরা তাঁর বাড়ি উঃ চন্দনীমহল (বোগদিয়া) গ্রাম থেকে ডেকে নিয়ে রাত আনুমানিক সাড়ে ১০ দিকে পূর্বপরিকল্পিতভাবে তাঁকে হত্যা করে চন্দনীমহল গাজী পাড়ায় ফেলে রেখে যায়। পরে আত্নীয় স্বজন খবর পেয়ে তাঁর মৃতদেহ উদ্বার করে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায়। ঘটনার দিন রাতেই পুলিশের সার্কেল অফিসার খুলনা ‘ক’ আঞ্চল রাজু আহম্মেদ, দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ আহসানউল্লাহ চৌধূরী, ইন্সপেক্টর (তদন্ত) রিপন সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশের টহল জোরদার করা হয়েছে।

ইন্সপেক্টর (তদন্ত) রিপন কুমার সরকার জানান, “তিন মাস পূর্বে ইয়াসিন শেখের মামা শাহাজান গাজী প্রহৃত হয়ে মারাত্মক আহত হন। ঐ ঘটনায় তিনি এখনও শয্যাশায়ী আছেন এবং আর্থিকভাবে মারাত্মক ক্ষতিগ্রস্ত হন। এ ঘটনার জের ধরে হত্যাকান্ডটি সংঘটিত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ঘটনার সংগে জড়িত সন্দেহে আজ ২৬ জুলাই চন্দনীমহল গ্রাম থেকে সানী (১৯) নামে এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে”। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

 

খুলনা গেজেট/এমএইচবি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!