খুলনা, বাংলাদেশ | ১১ আষাঢ়, ১৪২৮ | ২৫ জুন, ২০২১

Breaking News

  ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ
  পাবনায় প্রতিবন্ধী ভিক্ষুককে ছুরিকাঘাতে হত্যা, এক নারীকে আটক
  এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ২৭ জুন
  সারাদেশে ২৫ হাজার ব্যাংকার করোনা আক্রান্ত, মারা গেছেন ১৩৩ জন
  সারাদেশে শাটডাউনের প্রস্তুতি আছে সরকারের : জনপ্রশাসন প্রতিমন্ত্রী, আগের চেয়ে কঠোর হচ্ছে বিধি-নিষেধ

তবু কোপা খেলবে ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

দিনকয়েক আগে ব্রাজিল কোচ তিতে রীতিমতো বোমা ফাটিয়েছিলেন। জানিয়েছিলেন, ব্রাজিলে চলমান করোনাভাইরাস সঙ্কটের মধ্যেই কোপা আমেরিকা আয়োজন নিয়ে অসন্তোষ আছে তার দলে। যে কারণে এর আগে একটা সংবাদ সম্মেলনেও আসেননি অধিনায়ক ক্যাসেমিরো। সে অসন্তোষ এখনো আছে দলে। তবে সম্প্রতি খেলোয়াড়দের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, সেটা নিয়েই কোপা আমেরিকায় খেলবে সেলেসাওরা।

কোপা আমেরিকা এ বছর হওয়ার কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ায়। কিন্তু করোনাভাইরাস আর কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে তা সরিয়ে নেওয়া হয়। যেখানে এখন বসবে এ আসর, সেই ব্রাজিলেও করোনাভাইরাস পরিস্থিতি সুখকর নয়, গোটা দক্ষিণ আমেরিকাতে সর্বোচ্চ সংক্রমণ এখনো দেশটির দখলে। এর মধ্যে আয়োজন নিয়েই চটেছিলেন নেইমাররা।

তবে এখন তা নিয়েই খেলবেন ব্রাজিল ফুটবলাররা। এক বিবৃতিতে তারা জানান বিষয়টি। বিবৃতির শুরুটি ছিল এমন, ‘যখন একজন ব্রাজিলিয়ান জন্মান, একজন ভক্তও জন্ম নেয় সঙ্গে সঙ্গে। সেই ২০ কোটি ভক্তের জন্য আমরা এই চিঠিটা লিখছি, যেখানে আমরা আমাদের কোপা আমেরিকা মতামত জানাব।’

আমরা একটা সংঘবদ্ধ দল। কিন্তু পেশাদার কিংবা মানবিক দিক থেকেই হোক, আমাদের দলে ভিন্নমত আছে। কোপা আমেরিকার আগমুহূর্তে কনমেবল যেভাবে সিদ্ধান্ত নিয়েছে, তাতে আমরা সন্তুষ্ট নই। শেষ কিছু দিনে যেসব ঘটনা ঘটেছে, তাতে আমাদের বিশ্বাস হয়ে গেছে যে যথাযথ প্রক্রিয়া মেনে হয়নি কিছুই।
বিবৃতিতে ব্রাজিল ফুটবল দল

ক্যাসেমিরোর সংবাদ সম্মেলন বয়কট করার পর থেকেই মূলত গুঞ্জন ডালপালা মেলতে শুরু করেছিল। এরপর তিতে যখন জানালেন বিষয়টি, তা গুঞ্জনের আগুনে হাওয়া দেয় আরও। তবে সব মিলিয়ে গুঞ্জন উড়িয়ে দিতেই এ চিঠির সিদ্ধান্ত নেন ব্রাজিলিয়ান খেলোয়াড়রা।

কোপা আমেরিকা এভাবে আয়োজনের বিরোধী হলেও ব্রাজিল দলকে কখনো না বলেননি খেলোয়াড়রা। জাতীয় দলের দায়িত্বের কথা মাথায় রেখেই কোপা আমেরিকা খেলার সিদ্ধান্তটা এসেছে খেলোয়াড়দের পক্ষ থেকে। বিবৃতিতে বলা হয়, ‘আমাদের মনে আছে যে আমরা পেশাদার ফুটবল খেলোয়াড়। আমাদের একটা লক্ষ্য অর্জন করতে হবে। আর আমরা পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন হলুদ-সবুজ জার্সিটা গায়ে চড়িয়ে সেটা অর্জনে বদ্ধপরিকর। কোপা যেভাবে আয়োজন করা হয়েছে তার বিরোধী আমরা। কিন্তু আমরা জাতীয় দলের হয়ে খেলব না, এমনটা কখনোই বলিনি।’

ব্রাজিল ফুটবল দল কোপা আমেরিকায় পা রাখছে আগুনে এক ফর্মে থেকে। শেষ দুই ম্যাচের দুটোতেই জিতেছে কোচ তিতের শিষ্যরা। প্রাণভোমরা নেইমার গোল পাচ্ছেন নিয়মিত, করাচ্ছেন সতীর্থদের দিয়েও। সব মিলিয়ে শিরোপা ধরে রাখার পালে লেগেছে জোর হাওয়া। আগামী ১৪ জুন রাত তিনটায় ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করবেন নেইমাররা।

খুলনা গেজেট/ টি আই

 







খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692