খুলনা, বাংলাদেশ | ১৭ আষাঢ়, ১৪২৯ | ১ জুলাই, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৮০ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৪৮০ জন

ডলারের দাম আরও বাড়ালো বাংলাদেশ ব্যাংক

গে‌জেট ডেস্ক

খোলা বাজারে ডলারের দামে অস্থিরতার মধ্যেই আন্তঃব্যাংক মুদ্রাবাজারে ডলার বিনিময় হার আরও বাড়ালো বাংলাদেশ ব্যাংক। সোমবার আন্তঃব্যাংক লেনদেনে ডলারের বিনিময় আরও ৪০ পয়সা বাড়িয়ে ৮৭ টাকা ৯০ পয়সা নির্ধারণ করা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার পর্যন্ত প্রতি ডলার বিনিময় হার ছিল ৮৭ টাকা ৫০ পয়সায়। যা গত ১৬ই মে নির্ধারিত হয়েছিল। তার আগের সপ্তাহে ৯ই মে ডলারের বিনিময় মূল্য ২৫ পয়সা বাড়িয়ে ৮৬ টাকা ৭০ পয়সা নির্ধারণ করা হয়। তার আগে এই বিনিময় হার ছিল ৮৬ টাকা ৪৫ পয়সা। অর্থাৎ মে মাসের মধ্যেই তৃতীয় বারের মতো বাড়ানো হলো ডলারের দাম।

বিশ্বজুড়ে ডলারের চাহিদা বাড়ায় অন্যান্য দেশের মত ডলারের বিপরীতে বাংলাদেশের টাকার মান কমতে থাকে। শুধু আন্তঃব্যাংক লেনদেনেই ২০২১ সালের এপ্রিল থেকে এ পর্যন্ত ডলারের বিপরীতে টাকার দরপতন হয়েছে ৩ শতাংশের বেশি।

গত বছরের এপ্রিলে ডলারের বিনিময় হার ছিল ৮৪ টাকা ৮০ পয়সা। জুনে তা এক পয়সা বাড়লেও আগস্ট থেকে টাকার মান দ্রুত কমতে থাকে। চাহিদা বাড়ায় খোলা বাজারে ডলারের দরও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। মানি এক্সচেঞ্জ থেকে সোমবার ডলার কিনতে ৯৮ দশমিক ২০ টাকায়। এর আগে গত ১৭ই মে খোলা বাজারে ডলারের দাম ১০২-১০৪ টাকা পর্যন্ত উঠেছিল।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692