খুলনা, বাংলাদেশ | ২৮ শ্রাবণ, ১৪২৯ | ১২ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

চোখের জলে শেষ বিদায় কবি নাসের হোসেনের

কলকাতা প্রতি‌নি‌ধি

অজস্র মানুষের চোখের জলে শেষ বিদায় নিলেন পশ্চিমবঙ্গের আশির দশকের অন্যতম শক্তিশালী কবি নাসের হোসেন। বৃহস্পতিবার মুর্শিদাবাদের বহরমপুর গোরাবাজারের জমিদার পাড়ার কবরস্থানে তাকে কবরস্হ করা ধর্মীয় নিয়ম মেনেই। এই কবরস্থান প্রাঙ্গণেই তার জানাজা- এ- নামাজ অনুষ্ঠিত হয়। জানাজার বাইরেও জাতি- ধর্ম নির্বিশেষে কবি নাসের হোসেনকে চোখের জলে শেষ বিদায় জানান। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ।

শোক প্রকাশ করেন কবি সৈয়দ হাসমত জালাল, কবি জয় গোস্বামী, কবি সুবোধ সরকার, সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, কবি প্রভাত চৌধূরী, কবি ও সাংবাদিক রহিম রাজা , কবি- সাহিত্যিক আব্দুর রউফ, কবি সৈয়দ খালেদ নৌমান, লেখক সৈয়দ হুমায়ূন রানা, উপন্যাসিক রক্তিম ইসলাম, কবি কাজল চক্রবর্তী, কবি মিহির সরকার প্রমুখ।

উল্লেখ্য, এবছর ফেব্রুয়ারি মাসে সেরিব্রাল আক্রমণ হলে কবি নাসের হোসেন কলকাতার বাইপাস এলাকার একটি বেসরকারী নার্সিংহোমে ভর্তি হন। সেখানে দীর্ঘ চিকিত্সার পর তিনি সুস্থ হন।কিন্তু বুধবার তিনি স্নায়ুগত সমস্যায় পড়লে তিনি মারা যান হৃদরোগে আক্রান্ত হয়ে। ঐদিনই তার মরদেহ কলকাতা থেকে মুর্শিদাবাদের বহরমপুর নিয়ে যাওয়া হয়। সেখানে হাজার মানুষের চোখের জলে বৃহস্পতিবার শেষ বিদায় জানানো হয়।আশির দশকের এই কবির বয়স হয়েছিল প্রায় ষাট।তরুণ ও নবীণ কবিদের কাছে তিনি খুব জনপ্রিয় ছিলেন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692