খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

খুলনা বিভাগে একদিনে ৮১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৮১ জনের। এর আগে বৃহস্পতিবার করোনা শনাক্ত হয়েছিল ৫৪ জনের। ২৪ ঘন্টার ব্যবধানে আক্রান্তের সংখ্যা ২৭ জনের শনাক্ত বেশি হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য বিভাগের প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, নতুন বছরের শুরুতেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। চলতি মাসের প্রথম দিন করোনায় আক্রান্ত নতুন রোগী ছিল মাত্র ৫ জন। শুক্রবার (১৪ জানুয়ারি) সেই সংখ্যা দাড়িয়েছে ৮১ জনে।

খুলনা ২০০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৯ জন। এরমধ্যে আইসিইউতে একজন এবং ইয়েলো জোনে ৮ জন রয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে খুমেকের পিসিআর মেশিনে ১৮৮ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১২২ জন খুলনা মহানগরী ও জেলার। সবমিলিয়ে ৮ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৬ জন, সাতক্ষীরা ও যশোরের একজন করে শনাক্ত হয়েছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদন থেকে জানা যায়, খুলনা বিভাগের করোনা শনাক্তের সংখ্যা ৮১ জন। এর মধ্যে সীমান্তবর্তী জেলা যশোরেই ২৫ জন শনাক্ত হয়েছে। আর কুষ্টিয়ায় ১৮ জন, ঝিনাইদহে ১৫ ও খুলনায় ১৩ জন শনাক্ত হয়। এ ছাড়া নড়াইলে ৭ জন, মাগুরায় দুইজন ও সাতক্ষীরায় একজনের করোনা শনাক্ত হয়েছে।

খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৩ হাজার ৯৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ২৫৭ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ১৯৫ জন।

শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৮ হাজার ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ১৬১ জন। করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮০৯ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692