খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল চালক নিহত
  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

খুলনা বিভাগে একদিনে মৃত্যু অর্ধশতের উপরে

নিজস্ব প্রতিবেদক

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েছে। এ সময় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৬৫ জনের।

এর আগে রোববার (১৮ জুলাই) বিভাগে ৫১ জনের মৃত্যু হয়েছিল। সোমবার (১৯ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১২ জন, যশোরে ১১ জন, মেহেরপুরে পাঁচজন, ঝিনাইদহে তিনজন, বাগেরহাট, মাগুরা ও নড়াইলে দুজন করে এবং সাতক্ষীরায় একজন মারা গেছেন।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮২ হাজার ৫৮৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৯৪৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ হাজার ৪০৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১৩ জনের। যা নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৪৩৮ জনের। মারা গেছেন ৫১৮ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫১৮ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭০ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৩৮৭ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১১ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৯৬৬ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৮৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ২৩ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৬৮১ জন।

গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছে ২১৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ২১৩ জন। মোট মারা গেছেন ২৮০ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৯৮ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছে ৩৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৫২ জনের। মোট মারা গেছেন ৭৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫১ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে মাত্র ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫৪৪ জনের। মোট মারা গেছেন ৪৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫২৬ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৫০৪ জন। মোট মারা গেছেন ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৫২ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ২০৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ১৭০ জনের। মোট মারা গেছেন ৪২৩ জন এবং সুস্থ হয়েছেন ৭ হাজার ৯৮২ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১০০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৩৫ জন। মোট মারা গেছেন ১৪২ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ১৫৭ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ১২০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৪ জন।

খুলনা গেজেট/এমএম/এনএম/টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!