খুলনা, বাংলাদেশ | ১১ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাঁদপুরের হবিগঞ্জে ট্রেনে কাটা পড়ে মা ও শিশুর মৃত্যু
  নাটোরের সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সম্পাদককে দল থেকে অব্যাহতি

খুলনায় গণ‌টিকার দ্বিতীয় ডোজ (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীতে চলছে গণটিকার দ্বিতীয় ডোজের কার্যক্রম। সকালের দিকে টিকা নিতে আসা মানুষের উপচেপড়া ভিড় থাকলেও সময় বাড়ার সাথে সাথে গ্রহিতার সংখ্যা কমতে থাকে। দুপুর সাড়ে ১২ টার দিকে নগরীর কয়েকটি কেন্দ্রে স্বাস্থ‌্য কর্মীদের অলস সময় পার করতে দেখা গেছে। তবে ভ‌্যাক‌সি‌নের কোন স্বল্পতা নেই বলে জানিয়েছেন অধিকাংশ স্বাস্থ্য কর্মী। টিকাদান কর্মসূচী বিকাল চারটা পর্যন্ত চলবে।

বেলা সাড়ে ১১ টায় নগর স্বাস্থ্য কেন্দ্রে টিকা নিতে আসা মানু‌ষের সংখ্যা খুব কম দেখা যায়। অনেকে তাদের ব্যক্তিগত কাজ সেরে টিকা নিতে আসছেন। ওই কেন্দ্রের স্বাস্থ্যকর্মী পপি ঘোষ জানান, প্রথম ডোজের কার্ড দেখে গ্রহিতাদের টিকা দেওয়া হচ্ছে। সকাল থেকে প্রচুর ভিড় দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে তাদের সংখ্যা কমে যাচ্ছে। তবে প্রথমবার যে ভিড় দেখা গিয়েছিল এবার সেরকম দেখা যাচ্ছে না। মানুষ সচেতন হয়েছে। সকালে স্বাস্থ্য বিভাগ থেকে মডার্ণার ১৫ টি ভায়েল দেওয়া হয়েছে। তার মধ্য থেকে ১১ টা খালি হয়েছে একটার অর্ধেক আছে, আর অবশিষ্ট রয়েছে তিনটি। টিকার কার্ড দেখালে আমরা তাকে টিকা দিচ্ছি।

২৭ নং ওয়ার্ড সূর্য্যের হাসি ক্লিনিকের স্টাফ শারমিন আক্তার জানান, সকালে প্রচুর ভিড় ছিল। তবে তখন নিয়ম শৃঙ্খলা মানতে দেখা গেছে সাধারণ মানুষকে। এখানে সকাল ৯ টা থেকে কর্যক্রম শুরু হয়েছে। দুপুর ১টার দিকে সেখানে মানুষের উপস্থিতি ছিল কম। তার কেন্দ্রে প্রথম ডোজ যতজন নিয়েছেন সেই পরিমাণ টিকা পাঠানো হয়েছে। ১৬টা ভায়েলে মধ্যে একটা ভায়েল খালি আছে বলে তিনি জানিয়েছেন।

২৪ নং ওয়ার্ড স্বাস্থ্য কেন্দ্রে কথা হয় মনির হোসেন দম্পত্তির সাথে। বাগমারা এলাকার স্থানীয় বাসিন্দা তারা। সকালে টিকা কেন্দ্রে ভিড় দেখে তারা আসেননি। দুপুরের দিকে ভিড় কম থাকায় তারা টিকা নিতে এসেছেন।

এদিকে খুলনা জেলায় আজ (মঙ্গলবার) এক লাখ দুই হাজার পাঁচশত ৭৫ জন করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। যার মধ্যে পুরুষ ৫৩ হাজার পাঁচশত ৯৩ এবং মহিলা ৪৮ হাজার নয়শত ৮২ জন।
এর মধ্যে খুলনা সিটি কর্পোরেশন এলাকায় ৪২ হাজার তিনশত ২২ জন এবং নয়টি উপজেলায় মোট ৬০ হাজার দুইশত ৫৩ জন করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেন।
উপজেলাগুলোর মধ্যে দাকোপে পাঁচ হাজার দুইশত ৯১ জন, বটিয়াঘাটায় সাত হাজার সাতশত ২৩ জন, দিঘলিয়ায় ছয় হাজার সাতশত ১৯ জন, ডুমুরিয়ায় ১১ হাজার তিনশত ৫২ জন, ফুলতলায় দুই হাজার সাতশত ৬৪ জন, কয়রায় সাত হাজার ৯৯ জন, পাইকগাছায় ছয় হাজার চারশত ৮৩ জন, রূপসায় পাঁচ হাজার ছয়শত ৭৯ জন ও তেরখাদায় সাত হাজার দুইশত নয় জন টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। মঙ্গলবার নগরীর পাঁচটি হাসপাতালে তিন হাজার ৪৩ জন ও খুলনা জেলার নয়টি উপজেলায় সাত হাজার চারশত ৬৭ জন ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছেন। খুলনা সিভিল সার্জন দপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসকল তথ্য জানানো হয়েছে।
খুলনা গেজেট/ টি আই/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!