খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৭ জন ও ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন

কঠিন চ্যালেঞ্জ নিয়ে দ্বিতীয় দিনের লড়াইয়ে বাংলাদেশ

গেজেট ডেস্ক

অ্যান্টিগা টেস্টের প্রথম দিন মোটেই ভালো কাটেনি বাংলাদেশের। ব্যাটারদের দুর্দশায় ওয়েস্ট ইন্ডিজের সামনে দাঁড়াতেই পারেনি সফরকারীরা। বল হাতেও পড়তে হয়েছে পরীক্ষার মুখে। সব মিলিয়ে এই টেস্টে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে কঠিন চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ নিয়েই আজ শুক্রবার টেস্টের দ্বিতীয় দিন মাঠে নেমেছে সাকিব আল হাসানের দল।

গতকাল বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন প্রথম ইনিংসে ব্যাট করে মাত্র ১০৩ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। এরপর ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ২উইকেটে স্কোর বোর্ডে ৯৫ রান নিয়ে টেস্টের প্রথম দিন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম দিন শেষে উইকেটে অপরাজিত ক্রেইগ ব্র্যাথওয়েট (৪২)* । তাঁর সঙ্গে আছেন বোনার (১২)*। টেস্টের প্রথম দিনই লিডের কাছাকাছি এগিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজ। লিড থেকে মাত্র ৮ রান দূরে থেকে আজ দ্বিতীয় দিন শুরু করেছে ক্যারিবীরা।

আজ দ্বিতীয় দিন বাংলাদেশের প্রথম লক্ষ্য যত দ্রুত সম্ভব ওয়েস্ট ইন্ডিজকে থামানো। ক্যারিবীয়দের আট উইকেট তুলে নিতে পারলেই কেবল এই টেস্টে লড়াইয়ে ফিরবে বাংলাদেশ। নয়ত লিড নিয়ে বাংলাদেশের চাপ বাড়াবে ক্রেইগ ব্র্যাথওয়েস্টের দল।

স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে গতকাল ম্যাচটিতে শুরু থেকেই পরীক্ষার মুখে পড়তে হয় বাংলাদেশকে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অ্যান্টিগার আর্দ্রতায় বাংলাদেশের ব্যাটারদের জন্য টিকে থাকাই যেন চ্যালেঞ্জিং হয়ে যায়। এই উইকেটে মাটি কামড়ে পড়ে থাকাই ছিল সঠিক উপায়। যেটা করে দেখিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ।

কিন্তু বাংলাদেশ সেটা করতে পারেনি। ইনিংসের শুরু থেকেই মেরে খেলতে গিয়ে উইকেট বিলিয়ে দিয়েছেন সবাই। স্কোরবোর্ডে ১৬ রান তুলতেই সাজঘরে ফিরে যান তিন টপঅর্ডার—মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক ও নাজমুল শান্ত। তিন জনের একজনও রানের খাতা খুলতে পারেননি।

এরপরও উইকেটে থেকে কিছুটা লড়াইয়ের আভাস দেন তামিম ইকবাল। কিন্তু তাঁর লড়াইও স্থায়ী হলো না। দলীয় ৪১ রানে তাঁকেও হারায় বাংলাদেশ। ৪ বাউন্ডারিতে ৪৩ বলে ২৯ রান করে বিদায় নেন এই বাঁহাতি।

এরপর বাংলাদেশের ইনিংস মেরামত আর হয়নি। এক সাকিব আল হাসান ছাড়া সবারই ছিল উইকেটে আসা-যাওয়ার তাড়া। বাংলাদেশের স্কোরবোর্ড অন্তত সেটাই বলে। সাকিব ছাড়া বাকি ১০ ব্যাটারের রান যথাক্রমে—২৯, ০, ০, ০, ১২, ০, ২, ৩, ০, ৬। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেছেন সাকিব। ৬৭ বলে তাঁর ইনিংসে ছিল ছয়টি বাউন্ডারি।

বিপরীতে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ঠিকই ধৈর্যের পরীক্ষা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে দিন শেষে স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে ওয়েস্ট ইন্ডিজ।

 

খুলনা গেজেট/ আ হ আ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692