খুলনা, বাংলাদেশ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ | ৩০ নভেম্বর, ২০২১

Breaking News

  গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত। ঢাকা মহানগরে এ সিদ্ধান্ত কার্যকর হবে: বাস মালিক সমিতি।
  রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় মাইনুদ্দিন নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা
  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন ও আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ১৮৯ জন
  রাজশাহী নগরীতে ট্রেনে কাটা পড়ে ডলি পারভীন নামে গ্রামীণ ব্যাংকের কর্মী নিহত

এশিয়া কাপ ২০২৩ আয়োজক পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

২০২৩ সালের এশিয়া কাপের ভাগ্য চূড়ান্ত করা হয়েছে। আসরটি অনুষ্ঠিত হবে পাকিস্তানে এবং খেলা হবে ওয়ানডে সংস্করণে। পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা ও বিসিসিআই এর সচিব জয় শাহর উপস্থিতিতে ১৫ অক্টোবর বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সম্প্রতি নিউজিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান সফরে যাওয়ার পরও সফর স্থগিত করে দেশে ফিরে যায় এবং ইংল্যান্ড নারী ও পুরুষ দলের সফরও বাতিল করা হয়। এই ঘটনায় মর্মাহত হয়ে পড়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও পাকিস্তানি দর্শকরা। তবে এবার তাদের জন্য সুখবর হলো, এশিয়া আয়োজন করবে পাকিস্তান এবং রমিজ বলেছেন, কোনো নিরপেক্ষ ভেন্যুতে তারা টুর্নামেন্ট আয়োজন করবেন না।

শুক্রবার (১৫ অক্টোবর) দুবাইয়ে অনুষ্ঠিত হয় এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বৈঠক। সেখানে আলোচনার মূল বিষয় ছিল এশিয়া কাপ। বিসিসিআইয়ের সচিব জয় প্রস্তাব রাখেন, এবার যেহেতু পাকিস্তানের আয়োজনের পালা তাই তারাই আয়োজন করুক। পিসিবিও প্রস্তুত ছিল এশিয়া কাপ আয়োজনের জন্য এবং এই সুযোগ তারা সাথেসাথেই লুফে নেন।

পিসিবি চেয়ারম্যান রমিজ নিশ্চিত করেছেন, তারা দেশের মাটিতেই টুর্নামেন্টটি আয়োজন করবেন। এখনো টুর্নামেন্টের সূচি নির্ধারণ করা হয়নি, তবে আসরটি হবে ওয়ানডে সংস্করণে। যেহেতু ২০২৩ সালে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ আছে, তাই এশিয়া কাপও ওয়ানডে সংস্করণে আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ আয়োজিত হবে ভারতে।

২০২২ সালের এশিয়া কাপ আয়োজিত হবে শ্রীলঙ্কায়। এই আসরটি আয়োজিত হবে টি-টোয়েন্টি সংস্করণে। কারণ ২০২২ সালে আবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, যেটি আয়োজন করবে অস্ট্রেলিয়া।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692